ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

নিজ অর্থায়নে চাল বিতরণ করলেন ইউপি সদস্য


নিউজ ডেস্ক
৯:৪৩ - বুধবার, এপ্রিল ২৭, ২০২২
নিজ অর্থায়নে চাল বিতরণ করলেন ইউপি সদস্য

ভিজিএফ চালের বন্টন না পেয়ে নিজ অর্থায়নে হত-দরিদ্রদের মাঝে ১০কেজি করে চাল বিতরণ করেন ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নে তিন নং ওয়ার্ডের ইউপি সদস্য  হোসেন আলী। 

জানা যায়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গতকাল মঙ্গলবার ঢোলারহাট ইউনিয়নের প্রায় ১৩২৫ হত-দরিদ্র মানুষের মাঝের দশ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। তবে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য  হোসেন আলীর এলাকার হতদরিদ্রদের জন্য ২২জনের নাম চাইলে ইউপি সদস্য আরও কিছু যোগ করে ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র রায়কে দিলে তিনি তা বাতিল করে দেন।


অভিযোগ করে ইউপি সদস্য আবু হোসেন জানান, ভিজিএফ চাল বিতরণের মিটিংএ আমি বৃষ্টির কারণে উপস্থিত থাকতে পারিনি। আমার ওয়ার্ডে ৬১৯জনের মধ্যে ২২টি ভিজিএফের কার্ড বরাদ্দ দিলে আমি বলি ২২টি কার্ড কাকে দিবো কিছু বাড়ায় দেন একথা বলার পর তিনি আমাকে বলেন তোমাকে চাল বিতরণ করার দরকার নাই।

তিনি আরো বলেন, গতকাল ইউনিয়ন পরিষদে চাল বিতরণ করা হয়েছে। আমার এলাকার হতদরিদ্ররা   চাল আনতে গেলে তারা ফিরে এসে আমাকে মুঠোফোনে জানান তারপর আমি নিজস্ব অর্থায়নে দরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করি। 


চাল পাওয়া রোজিনাসহ আরো অনেকে বলেন, আমরা পরিষদ গেছি চাল আনতে চেয়ারম্যান বলল আমাদের নামে কোন চালের কার্ড নাই। একথা শুনে আমরা হোসেন মেম্বারকে ফোন করে জানালে তিনি নিজ অর্থায়নে আমাদের ১০কেজী করে চাল দেন। আমারা এখন ঈদ টা ভালো করে করতে পারব। 

ঢোলারহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিমান্ত কুমার বর্মন বলেন, ইউপি সদস্য হোসেন আলীকে বরাদ্দ না দেওয়ার বিষয়টি আমি শুনেছি। একজন চেয়ারম্যানের উচিত প্রতিটি ইউপি সদস্যর মধ্যে সমবন্টন করা। কেন ইউপি সদস্য হোসেন আলী তার ওয়ার্ডের বরাদ্দকৃত ভিজিএফ এর চাল বন্টন করতে পারলেন না বিষয় টা বোধগম্য হচ্ছে না। 


অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র রায় বলেন, হোসেন মেম্বার একজন বিএনপি পন্থিলোক। তিনি সরকারের উন্নয়ন দেখতে পারে না বলেই আমার বিরুদ্ধে মিথ্যা কথা বলে বেড়াচ্ছে।   হোসেনের বিরুদ্ধে আমি ব্যবস্থা নেবো। ঐ ওয়ার্ডের মাসুদ, রশিদুল ও হাসিবুল এর মাধ্যমে ভিজিএফ এর চাল বিতরণ করেছি। কিন্তু এরা কারা? এমন প্রশ্নের জবারে তিনি এড়িয়ে যান।