ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ইফতার পার্টিতে নিষেধাজ্ঞার প্রতিবাদে বেরোবিতে গণ-ইফতার


নিউজ ডেস্ক
১৪:০৭ - বুধবার, মার্চ ১৩, ২০২৪
ইফতার পার্টিতে নিষেধাজ্ঞার প্রতিবাদে  বেরোবিতে গণ-ইফতার

বেরোবি প্রতিনিধি 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে এবার গণ-ইফতারের ঘোষণা দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের সাধারন শিক্ষার্থীরা।

বুধবার (১৩মার্চ) রমজানের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ে সকল শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় স্মারক মাঠে গণ-ইফতার কর্মসূচির ঘোষণা দেন তারা ।


শিক্ষার্থীরা বলেন , শাবিপ্রবি এবং নোবিপ্রবি ক্যাম্পাসে ইফতার পার্টি আয়োজনের উপর নিষেধাজ্ঞা আরোপ করে চিরায়ত বাঙালী মুসলিম সংস্কৃতির উপর হস্তক্ষেপের প্রতিবাদে গণ ইফতার আয়োজন করেছি । পবিত্র রমজানে ইফতার পার্টি করা আমাদের ঐতিহ্য । কিন্তু শাবিপ্রবি ও নোবিপ্রবি বিশ্ববিদ্যালয় প্রশাসন যে নোটিশ দিয়েছে তা আমাদের সংস্কৃতি , ঐতিহ্য ও চেতনার বিরোধী । সে জায়গা থেকে আমরা এর প্রতিবাদ জানাচ্ছি । 


এ বিষয়ে মুজাহিদুল নামে আরেক শিক্ষার্থী বলেন , বিশ্ববিদ্যালয়ে যদি সাংস্কৃতিক অনুষ্ঠান খুব ধুমধামে হতে পারে, তাহলে সেখানে ইফতার হতে পারবে না কেন‌ ? ইফতারও তো মুসলমানদের সংস্কৃতি! এটাকে আমরা প্রগতিশীলতা মনে করি না , এটাকে ইসলাম বিদ্বেষ মনে করি । তাই শাবিপ্রবি এবং নোবিপ্রবি এর এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই ।