ঢাকা বুধবার, মে ৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

পাচারকারীর কাছ থেকে স্বর্ণ ছিনতাই করে ৩ পুলিশ সদস্য গ্রেপ্তার


নিউজ ডেস্ক
৯:২১ - শনিবার, জানুয়ারী ১৩, ২০২৪
পাচারকারীর কাছ থেকে স্বর্ণ ছিনতাই করে ৩ পুলিশ সদস্য গ্রেপ্তার

ভারতে পাচারকারীর থেকে স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় খুলনায় তিন পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে পাচারকারীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১২ জানুয়ারি) রাতে খুলনার লবণচরা থানার পুলিশ তাদের গ্রেপ্তার করে। তাদের নামে ওই থানার উপ-পরিদর্শক (এসআই) মোকলুসুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন, লবণচরা থানার এসআই মোস্তফা জামান, এএসআই আহসান হাবীব, কনস্টেবল মুরাদ ও খুলনার খালিশপুরের স্বর্ণ পাচারকারী ব্যাসদেব দে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ব্যাসদেব দে একজন পেশাদার স্বর্ণ পাচারকারী। শুক্রবার দুপুরে তিনি ছয়টি স্বর্ণের বার ভারতে পাচারের জন্য টুঙ্গীপাড়া পরিবহনে সাতক্ষীরাতে যাচ্ছিলেন। ওই পরিবহনটি খুলনার সাচিবুনিয়া মোড়ে থামিয়ে তল্লাশি চালায় অভিযুক্ত তিন পুলিশ সদস্য। এক পর্যায়ে পরিবহন থেকে ব্যাসদেব দে নেমে পালিয়ে যেতে চেষ্টা করেন। তখন তিন পুলিশ তাকে আটক করে ছয়টি স্বর্ণের বারের মধ্যে তিনটি ছিনিয়ে নেন। বাকি তিনটি তাকে ফেরত দিয়ে মোটরসাইকেলে তাকে বিভিন্নস্থানে ঘুরিয়ে ছেড়ে দেয়। ছিনতাই করা তিনটি স্বর্ণবারের মূল্য প্রায় ৩০ লাখ টাকা। পরে ওই পাচারকারী ব্যাসদেব বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। শুক্রবার সন্ধ্যায় ওই তিন পুলিশ সদস্যকে ঊর্ধ্বতন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন। তখন অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়। এ ঘটনায় স্বর্ণ পাচারকারীকে বিশেষ ক্ষমতা আইনে ও অভিযুক্ত তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে পেনাল কোডের ৩৯২ ধারায় মামলার পর গ্রেপ্তার দেখানো হয়েছে।

লবনচরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, এই ঘটনায় স্বর্ণ পাচারকারী এবং তিন পুলিশ জড়িত থাকায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।