ঢাকা শনিবার, মে ৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আচরণবিধি ভেঙে মনোনয়ন জমা দিলেন জাপার রুহুল আমিন হাওলাদার


নিউজ ডেস্ক
১৪:২৫ - বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০২৩
আচরণবিধি ভেঙে মনোনয়ন জমা দিলেন জাপার রুহুল আমিন হাওলাদার

আচরণবিধি লঙ্ঘন করে মিছিল নিয়ে পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে তিনি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। 

জানা যায়, এবিএম রুহুল আমিন হাওলাদার জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবং এই আসনের সাবেক সংসদ সংসদ সদস্য। নির্বাচনের আচরণবিধি অনুযায়ী- জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় কোনো প্রকার মিছিল কিংবা শোডাউন করতে পারবেন না। এ সময় প্রার্থীর সঙ্গে প্রস্তাবকারী ও সমর্থনকারী সর্বোচ্চ পাঁচজন উপস্থিত থাকতে পারবেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার নেতাকর্মীদের নিয়ে মিছিল করে মনোনয়নপত্র জমা দেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে শহরের চৌরাস্তা থেকে পটুয়াখালী জেলা জাতীয় পার্টির উদ্যোগে একটি মিছিল বের হয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের দিকে আসতে থাকে আর ওই মিছিলের ভেতরেই জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার ছিলেন এবং শহরের মানুষদের হাত নেড়ে শুভেচ্ছা জানান। এ সময় জাতীয় পার্টির নেতাকর্মীরা ‘লাঙ্গল, রুহুল আমিন’ বলে স্লোগান দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রবেশ করেন।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে জানতে চাইলে এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, আমি তো গাড়িতে ছিলাম, নেতাকর্মীরা আমার সঙ্গে এসেছে। তবে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ভেতরে আসেনি।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলম বলেন, আমার রুমের ভেতরে আচরণবিধি লঙ্ঘন করতে দেখিনি। বাহিরে কি হয়েছে সেটা বলতে পারব না।