ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

স্কোয়াডেও জায়গা হলো না কোহলির


নিউজ ডেস্ক
৬:০৯ - রবিবার, জুলাই ৩১, ২০২২
স্কোয়াডেও জায়গা হলো না কোহলির

ফর্মটা মোটেও বিরাট কোহলির সঙ্গে নেই। সেঞ্চুরি নেই দীর্ঘদিন, সম্প্রতি যোগ হয়েছে রান খরাও। সেই রানখরা থেকে কোহলিকে টেনে তুলতে শেষ কিছু দিনে শোনা যাচ্ছিল, কোহলিকে পাঠানো হবে জিম্বাবুয়েতে, যে সফরে ভারত পাঠাবে তাদের দ্বিতীয় সারির দল। 

তবে স্কোয়াড ঘোষণার পর দেখা গেল, গুঞ্জন গুঞ্জনই রয়ে গেছে। জিম্বাবুয়ে সফরের স্কোয়াডে জায়গা হয়নি কোহলির। অধিনায়ক রোহিত শর্মাকেও এই সিরিজ থেকে বিশ্রাম দিয়েছে ভারতীয় বোর্ড। 

জিম্বাবুয়ে সফরের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলের নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। তার নেতৃত্বেই উইন্ডিজের মাটিতে সম্প্রতি ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত।

এই দলে চোট কাটিয়ে ফিরেছেন দীপক চাহার আর স্পিনার কুলদিপ যাদব। চোটের কারণে শেষ ছয় মাস মাঠের বাইরে ছিলেন চাহার। খেলতে পারেননি আইপিএলেও। আর যাদব কবজির চোট কাটিয়ে ফিরেছেন দলে। 

এদিকে সম্প্রতি স্পোর্টস হার্নিয়া অস্ত্রোপচার করানো, এরপর করোনায় আক্রান্ত হওয়া লোকেশ রাহুলকে নেওয়া হয়নি দলে। এই দলে আছে নতুন এক মুখ, প্রথম বারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন রাহুল ত্রিপাঠী। 

জিম্বাবুয়ের মাটিতে এখন অবস্থান করছে বাংলাদেশ। গতকাল শুরু হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। এরপর হবে ওয়ানডের লড়াই। যা শেষ হবে ১০ আগস্ট। এরপর আগামী ১৮ আগস্ট আবার ভারতের বিপক্ষে খেলতে মাঠে নেমে পড়তে হবে জিম্বাবুয়েকে। 

তিন ওয়ানডের এই সিরিজের প্রথমটি হবে ১৮ আগস্ট। এরপর ২০ ও ২২ আগস্ট হবে সিরিজের বাকি দুই ওয়ানডে। 

জিম্বাবুয়ে সফরের ভারতীয় স্কোয়াড-
শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিষাণ, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদিপ যাদব, অক্ষর পাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার।