ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

সাংবাদিক সাব্বিরের ওপর হামলা, আসামিদের হন্যে হয়ে খুঁজছে পুলিশ


নিউজ ডেস্ক
১০:৫০ - রবিবার, মার্চ ২৪, ২০২৪
সাংবাদিক সাব্বিরের ওপর হামলা, আসামিদের হন্যে হয়ে খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:: দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সাব্বির আহমেদের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলার ঘটনায় রাজধানীর বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য হন্যে হয়ে খুঁজছে পুলিশ।

শনিবার (২৩ মার্চ) সাংবাদিক সাব্বির আহমেদের স্ত্রী তাহিনা রাদিয়া সুলতানা বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৩-১৪ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় এক নম্বর আসামি এসএম ইমরুল রুদ্র (২২)। তিনি তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলে থাকেন। হামলার ঘটনায় তাকে কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক পদ থেকে ইতোমধ্যে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। অন্য দুই আসামি হলেন- সাইফুল নিজাম কায়সার (২৩) ও রাহুল (২২)। তারাও একই হলে থাকেন।

হামলাকারীদের গ্রেফতারের প্রসঙ্গে বনানী থানার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর ইয়াদুল হক জানান, আমরা হন্যে হয়ে আসামিদের খুঁজছি। অপরাধ করে কেউ পার পাবে না। আমি নিয়মিত তিতুমীর কলেজে যাচ্ছি। হলে খোঁজখবর রাখছি। আশা করছি খুব দ্রুত আসামিরা গ্রেফতার হবে।

এদিকে মামলার এজহারে বলা হয়েছে, সাব্বির আহমেদ সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রাক্তন সভাপতি ও বর্তমানে দৈনিক সময়ের আলো পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন। তিতুমীর কলেজের বিভিন্ন অনিয়ম, দুর্নীতির সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে প্রতিবেদন প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরায় আসামিরা সাংবাদিক সাব্বিরের ওপর ক্ষিপ্ত ছিল।

এজহারে আরও বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সাব্বির তিতুমীর কলেজে ইফতার শেষে বের হয়ে আসার সময় আক্কাছুর রহমান আঁখি হলের মূল ফটকের সামনে বটতলায় পৌছানো মাত্রই আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, হকিস্টিক ও লাঠিসোঁটা নিয়ে তার পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে। তখন আসামি রুদ্র তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশে সাব্বিরের মাথায় আঘাত করে গুরুত্বর রক্তাক্ত জখম করে। সেইসঙ্গে আসামি সাইফুল হকিস্টিক দিয়ে পিঠের ডানপাশে স্বজোড়ে আঘাত করে তাকে জখম করে। এছাড়া অন্যান্য আসামিরা তাদের হাতে থাকা লাঠিসোঁটা দিয়ে ভুক্তভোগীকে এলোপাথারী আঘাত করে। এতে সাংবাদিক সাব্বিরের হাতে, পায়ে, বুকে, পিঠে, কানে, ঠোঁটসহ শরীরের বিভিন্ন স্থানে জখম করে।