ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

আইনের বই নিয়ে সুপ্রিম কোর্টে চলছে বইমেলা


নিউজ ডেস্ক
৪:২৩ - বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০২৪
আইনের বই নিয়ে সুপ্রিম কোর্টে চলছে বইমেলা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে ১০ম বারের মতো শুরু হয়েছে বইমেলা। আইন বিষয়ে বিভিন্ন প্রকাশনা নিয়ে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে এই মেলা। গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) থেকে শুরু হওয়া এই  বইমেলা চলবে পুরো জানুয়ারি মাস জুড়ে।

বইমেলায় ঐতিহ্যবাহী প্রকাশনা সংস্থা ‘বাংলাদেশ ল টাইমস’ আইন বিষয়ে অনেকগুলো বই নিয়ে এসেছে। এসবের মধ্যে রয়েছে আদালত অবমাননা আইন, তথ্য প্রযুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন,বিমান পরিবহন আইন, জাজমেন্ট অন অ্যারেস্ট অ্যান্ড রিমান্ড, বাহা পারসোনাল ল, ন্যাশনাল ফোর লিডার মার্ডার কেস, বাংলাদেশের ‘প্রথম স্বাধীনতা ঘোষণা’এর মামলা, ঐতিহাসিক রমনা রেসকোর্স ময়দানের মামলা, কো-অপরেটিভ সোসাইটি ল, ল অন ড্রাগস, ইন্টারন্যাশনাল ট্রাইব্যুনাল ফর ল অব দ্য সি, বাংলাদেশের অর্পিত সম্পত্তি আইন প্রয়োগ ও পরিণতি উল্লেখযোগ্য। এছাড়া শামীম বুক হাউজ, নিশি ল বুক পয়েন্ট, তুহিন বুক হাউজ, বুক সিন্ডিকেটসহ অনেকগুলো প্রকাশনা সংস্থার বই মেলায় বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ল টাইমসের স্বত্বাধিকারী সুপ্রিম কোর্টের  জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এস এন গোস্বামী বলেন, আমরা ৩১ বছর ধরে আইন বিষয়ে জার্নাল, সুপ্রিম কোর্টের বিভিন্ন গুরুত্বপূর্ণ রায় নিয়ে বই প্রকাশ করে আসছি। আইনজীবী, আইনের ছাত্র, আইন গবেষকদের কথা চিন্তা করে আমরা এসব করছি।

ল’ টাইমসের রিচার্স টিমের প্রধান ড. রাজিব কুমার গোস্বামী বলেন, এবারের সুপ্রিম কোর্টের বইমেলায় ল’ টাইমস থেকে প্রকাশিত বই ৫ থেকে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি করা হচ্ছে। এছাড়া বিএলটির ৩১ খণ্ডের ভলিউম ২২ হাজার টাকায় বিক্রি করছি।

গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের এ বইমেলার উদ্বোধন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

আইনজীবী সমিতি ভবনের ভেতরে নিচতলায় ফাঁকা জায়গায় এবং দক্ষিণ পাশে বারান্দায় ৪২টি স্টল স্থাপন করা হয়েছে। বইমেলায় আইনের বইয়ের পাশাপাশি মুক্তিযুদ্ধ, রাজনীতি, শিশু সাহিত্যের বইয়ের স্টল রয়েছে।