ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

কোচিং ছেড়ে দেওয়ার আভাস স্কালোনির


নিউজ ডেস্ক
৪:৪৬ - বুধবার, নভেম্বর ২২, ২০২৩
কোচিং ছেড়ে দেওয়ার আভাস স্কালোনির

বুধবারের সকালটা পুরোপুরি নিখুঁত হলো না আর্জেন্টিনার ভক্তদের জন্য। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদেরই মাটিতে হারিয়েছে আর্জেন্টিনা। এমন কিছুর পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত থাকার কথা আর্জেন্টিনা ভক্তদের। কিন্তু এরইমাঝে দুঃস্বপ্নের কালো মেঘ ভর করছে আর্জেন্টাইন শিবিরে।

সুপারক্লাসিকোর ফিক্সচারে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। নিকোলাস ওতামেন্ডির গোলে ভর করে মারাকানা থেকে জয় নিয়ে ফেরে আর্জেন্টিনা। এরপরেই আচমকা বিনা মেঘে বজ্রপাতের মত এলো কোচ লিওনেল স্কালোনির মন্তব্য। আর্জেন্টিনার ডাগআউট থেকে সরে দাঁড়ানোর আভাস দিয়ে রাখলেন এই মাস্টারমাইন্ড। 

আর্জেন্টাইন ফুটবল বিশেষজ্ঞ সাংবাদিক গ্যাস্টন এদুলকে উদ্ধৃত করে এই সংবাদ প্রকাশ করেছে ফুটবল বিশ্বের বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কোচ স্কালোনি বলেন, আমি কী করতে যাচ্ছি তা নিয়ে আমাকে ভাবতে হবে। এই দল আপনাকে পুরোদমে চায়, আপনার সর্বোচ্চ শক্তি থাকতে হবে। জাতীয় দলের এমন একজন কোচ দরকার যার সমস্ত শক্তি আছে।’ 

তবে এখনই বিদায় নিচ্ছেন না বলেও আশ্বস্ত করেছেন এই কোচ, ‘এটা বিদায় নয়, তবে লক্ষ্যমাত্রা বেশ উঁচু।’ 

লিওনেল স্কালোনির এমন সংবাদ স্বাভাবিকভাবেই বড় দুঃসংবাদ হতে যাচ্ছে আর্জেন্টিনার সমর্থকদের জন্য। এই স্কালোনির অধীনেই নিজেদের ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছিল আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা আমেরিকার পর, ২০২২ সালের বিশ্বকাপের সোনালী ট্রফিটাও ঘরে তুলেছিল আর্জেন্টিনা। জাতীয় দলের হয়ে তার প্রোফাইলটাও বেশ উঁচু। তার এমন আভাসের পর তাই স্বাভাবিকভাবেই উদ্বেগ বেড়েছে আর্জেন্টিনার সমর্থকদের মাঝে।