ঢাকা শনিবার, অক্টোবর ১, ২০২২

Popular bangla online news portal

বালিয়াডাঙ্গীতে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে মালিকের খোঁজে মাইকিং


super admin
২:১০ - রবিবার, মার্চ ২০, ২০২২
বালিয়াডাঙ্গীতে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে মালিকের খোঁজে মাইকিং

আনোয়ার হোসেন আকাশ: লুৎফর রহমান গত মঙ্গলবার বাড়ির পাশের রাস্তায় কুড়িয়ে পান একটি ব্যাগ। এটি খুলে দেখেন বেশ বড় অঙ্কের টাকা। এরপর থেকে তিনি টাকার মালিককে খুঁজে চলেছেন। এইজন্য গত শুক্র ও শনিবার দিনভর মাইকিং করেন। টাকার প্রকৃত মালিক খুঁজে বের করতে চেষ্টার জন্য তিনি প্রশংসিত হচ্ছেন।

ষাটোর্ধ্ব লুৎফর রহমানের বাড়ি ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়নের স্কুলপাড়া গ্রামে। তিনি পেশায় কৃষক।

লুৎফর রহমান বলেন,‘বাড়ির পাশে রাস্তায় একটি ব্যাগ ও ব্যাগের ভেতরে থাকা টাকা পেলে কুড়িয়ে বাড়িতে নিয়ে রাখি। এরপর দুদিন রাস্তায় লক্ষ্য রাখলেও কেউ টাকার দাবি করতে আসেনি। পরে আমার ছেলেদের সঙ্গে পরামর্শ করে টাকার মালিককে খোঁজ করতে মাইকিং করি। প্রকৃত মালিক নির্ধারিত টাকা এবং ব্যাগের রং বলতে পারলেই তাঁর কাছে টাকা হস্তান্তর করা হবে।’ তিনি জানান, আর মালিককে খুঁজে না পাওয়া গেলে ওই টাকা তিন বছর গচ্ছিত থাকবে। এরপরেও মালিক না পাওয়া গেলে সেটা দান করবেন তিনি।

বিষয়টি এলাকার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বেশ চর্চা হচ্ছে। শারমিন আক্তার রেবা ও রিমন শাহরিয়া নামে দুই ব্যক্তি ফেসবুকে লিখেছেন, ‘এমন মানুষ আছে বলেই দেশে ভালো কিছুর আশা করা যায়। তাঁর সুস্বাস্থ্য কামনা করছি।’

বালিয়াডাঙ্গী থানা পরিদর্শক (ওসি) খায়রুল আনাম ডন বলেন, ‘বিষয়টি আমার নজরে এসেছে। তিনি ভালো কাজ করছেন।’