ঢাকা মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

টেস্টে ফিরেছেন সাকিব-শরিফুলরা


নিউজ ডেস্ক
১৫:৫৭ - রবিবার, মে ১৫, ২০২২
টেস্টে ফিরেছেন সাকিব-শরিফুলরা

সাকিব আল হাসানের টেস্টে ফেরার ঘোষণা গতকালই পাওয়া গেছেন। অধিনায়ক মুমিনুল হক নিশ্চিত করেছেন, করোনাভাইরাস মুক্ত হয়ে ‘ফিট’ সার্টিফিকেট নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টেই পাওয়া যাবে বাঁহাতি অলরাউন্ডারকে। চট্টগ্রাম টেস্টে সাকিবের সঙ্গে একাদশে ফিরেছেন শরিফুল ইসলাম আর নাঈম হাসান।

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে না পারা সাকিব ৫ মাস পর আবার সাদা পোশাক গায়ে মাঠে নামছেন। অফ স্পিনার নাঈমের ফেরাটা দীর্ঘদিন পর। ১৫ মাস জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। সঙ্গে চোট কাটিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে না থাকা পেসার শরিফুল ইসলামও চট্টগ্রাম টেস্টে লঙ্কানদের বিপক্ষে খেলতে নামবেন।

এ ম্যাচে একাদশে সাকিবকে নিয়ে পাঁচ বোলার রেখেছে স্বাগতিক শিবির। বাঁহাতি সাকিবের সঙ্গী বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। অফ স্পিনার নাঈমের সঙ্গে পেস বিভাগ সামলাবেন খালেদ আহমেদ আর শরিফুল। সেক্ষেত্রে সাইড বেঞ্চে জায়গা হয়েছে পেসার এবাদর হোসেনের।

এক নজরে দুই দলের একাদশ-

বাংলাদেশ : তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ এবং শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।