ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ভারতের বোলিং কোচ হচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার!


নিউজ ডেস্ক
১৫:৪০ - শুক্রবার, জুলাই ১২, ২০২৪
ভারতের বোলিং কোচ হচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার!

সদ্যই ভারতের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। এখনও দলের সঙ্গে কাজ শুরু করেননি। তবে তার আগেই নিজের মতো করে সাজিয়ে নিতে চাচ্ছেন কোচিং প্যানেল। তারই ধারাবাহিকতায় এবার বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মরনে মরকেলকে চাচ্ছেন তিনি।

ক্রিকবাজ জানিয়েছে, মরকেলকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিতে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (বিসিসিআই) অনুরোধ করেছেন গম্ভীর। এরই মধ্যে বিসিসিআইয়ের সঙ্গে মরকেলের একটা প্রাথমিক আলাপও হয়েছে বলে নিশ্চিত করেছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটটি।

গম্ভীরের সঙ্গে মরকেলের কাজের সম্পর্কটাও দারুণ বলেই শোনা যায়। দুজনে একসঙ্গে আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসে কাজ করেছেন।

সর্বশেষ আইপিএল মৌসুমে কলকাতা নাইট রাইডার্সে মেন্টর হিসেবে যোগ দেওয়ার আগে লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজিতে মেন্টর হিসেবে দুই বছর কাজ করেছেন। তখন ফ্র্যাঞ্চাইজিটির বোলিং কোচ ছিলেন মরকেল। গম্ভীর দায়িত্ব ছাড়লেও লক্ষ্ণৌর নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারের অধীনও বোলিং কোচ হিসেবে কাজ করেছেন মরকেল।

ইতোমধ্যেই জাতীয় দলের সঙ্গে কাজ করারও অভিজ্ঞতা হয়েছে মরকেলের। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের পেস বোলিং কোচ ছিলেন তিনি। বিশ্বকাপ ব্যর্থতায় চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব ছাড়েন এই প্রোটিয়া।

ভারতের বোলিং কোচ হিসেবে আরও কয়েকটি নাম শোনা গেছে। তাদের মধ্যে আছেন ভারতের সাবেক দুই পেসার লক্ষ্মীপতি বালাজি ও বিনয় কুমার। এমনকি ভারতীয় কিংবদন্তি জহির খানের নামটাও শোনা গেছে। যদিও এখন কিছুই চূড়ান্ত হয়নি।