ঢাকা রবিবার, মে ১২, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞার বিষয়ে যা বলল বিএনপি


নিউজ ডেস্ক
১৩:০৫ - রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞার বিষয়ে যা বলল বিএনপি

আওয়ামী লীগের এমপি-মন্ত্রী ও ঘনিষ্ঠজনদের দুর্নীতি-লুটপাট লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞা দিয়েছে ব‌লে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ মহাসচিব রুহুল কবির রিজভী।

তার দাবি, বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ কেন? ব্যাংকে কত টাকা লুট হয়েছে, এই লুটকারীরা হচ্ছে আওয়ামী লীগের এমপি-মন্ত্রী। না হলে আওয়ামী লীগের ঘনিষ্ঠজন। এই লুট ও দুর্নীতির তথ্য যাতে সাংবাদিকরা না পায় সে কারণে ব্যাংকে তাদের প্রবেশ নিষেধ করেছে।

রোববার (২৮ এপ্রিল) নয়াপল্টনে বিএন‌পি কার্যালয়ের সামনে সাবেক ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতাদের আয়োজনে খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, কারণ যারা অপরাধী তারা পাপকে লুকিয়ে রাখতে চায়। তাদের দুর্নীতি লুটপাট লুকিয়ে রাখার জন্যেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞা দিয়েছেন।

রিজভী বলেন, যারা ব্যাংক ডাকাতি করছে, নদী-নালা খাল বিল দখল করছে, তারা আজ দুর্দান্ত প্রতাপে সারাদেশ দাপিয়ে বেড়াচ্ছে। তারা সবাই ক্ষমতাসীন দলের লোকজন এটা প্রমাণিত।

এই সরকার ক্ষমতায় থাকলে তাদের লোকেরা দেশের জনগণের ঘরবাড়ি ও বিক্রি করে দেবে মন্তব্য করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, দুর্নীতিবাজ সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণের ঘরবাড়ি ও বিক্রি করে দেবে।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, যুবদলের সহ সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ সভাপতি রফিক হাওলাদার প্রমুখ।