ঢাকা শনিবার, মে ৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বাকচক্রের " বিজয়ে বসন্তে" উদযাপন


নিউজ ডেস্ক
১৩:১২ - শনিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২৪
বাকচক্রের " বিজয়ে বসন্তে" উদযাপন

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও বসন্তের আগমনকে উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  " বিজয়ে বসন্তে" আয়োজন করে বাকচক্র একাডেমি।

গতকাল শুক্রবার নজরুল একাডেমির অডিটোরিয়ামে এ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানটি প্রদীপ জ্বালিয়ে শুভ উদ্ভোধন করেন ইউনুস খান মেমোরিয়াল কলেজের সম্মানিত প্রিন্সিপাল কবি ও লেখক কামরুল হুদা পথিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার আশরাফ রহমান, সঙ্গীতাঙ্গন পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক আহসানুল হক, সরকারি তিতুমীর কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক শেখ নাজিয়া জাহান, সরকারি তিতুমীর কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মুস্তাফা মাহবুব রাসেল, বিশিষ্ট সঙ্গীত শিল্পী রিদওয়ানা আফরিন সুমি, বাংলাদেশ  শিল্পকলা একাডেমির সিনিয়র নৃত্যশিল্পী, সুপ্তোথিতায়া একাডেমির নৃত্য নির্দেশক ও পরিচালক এস এম রাইহানুল আলম, লেখক মাসুম মুহতাদী ও কবি পারভীন আক্তার। 

নজরুল একাডেমির অডিটোরিয়ামে বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলা এই আয়োজনে বাকচক্র একাডেমির বিভিন্ন বয়সের বাচ্চা বসন্ত ও ভাষার মাস কে উপলক্ষ করে নাচ, গান ও নৃত্য পরিবেশন করে।

আমন্ত্রিত অতিথি প্রতিষ্ঠানের পক্ষ থেকে সিরাজ মিয়া মেমোরিয়াল মডেল স্কুলের কালচারাল ক্লাবের বাচ্চাও এই আয়োজনে অংশগ্রহণ করেছে। তাদের নাচ গান ও বৃন্দ আবৃত্তি পরিবেশনা দর্শকদের মাঝে মুগ্ধতা  ছড়িয়েছে। 

আমন্ত্রিত অতিথি সাংস্কৃতিক সংগঠন হিসেবে মঞ্চে নাচ, গান ও দ্বৈত আবৃত্তি পরিবেশন করে শুদ্ধস্বর কবিতা মঞ্চের উদীয়মান শিল্পীরা।  

উল্লেখ্য যে,  মহান বিজয় দিবস- ২০২৩ উপলক্ষে বাকচক্র একাডেমি দেশব্যাপী শিশুদের জন্য আয়োজন করেছিল উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন বাকচক্র একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রান্তিক হোসাইন।  এবং মিডিয়া পার্টনার  সঙ্গীত বিষয়ক পত্রিকা " সঙ্গীতাঙ্গন"।