ঢাকা শনিবার, মে ৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

স্বতন্ত্র প্রার্থীদের ঠ্যাঙ ভেঙে দেওয়ার হুমকি আওয়ামী লীগ নেতার


নিউজ ডেস্ক
১৫:৫৯ - রবিবার, ডিসেম্বর ১০, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীদের ঠ্যাঙ ভেঙে দেওয়ার হুমকি আওয়ামী লীগ নেতার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থীদের ঠ্যাঙ ভেঙে (পাঁ ভেঙে) দেওয়ার হুমকির অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে বরগুনার তালতলী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় ওই আওয়ামী লীগ নেতাকে ডেকে সতর্ক করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

অভিযুক্ত ওই আওয়ামী লীগ নেতা হলেন, বরগুনার তালতলী উপজেলার কড়াইবড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধাররণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারেক মাঝি।

রোববার (১০ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে সতর্ক করার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনার তালতলীতে শনিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। সভায় নেতাকর্মীদের বক্তব্যের এক পর্যায়ে বক্তব্য দেন কড়াইবড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারেক মাঝি। এসময় তিনি তার বক্তব্যে আসন্ন জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের হুমকি দিয়ে ঠ্যাঙ ভেঙে (পাঁ ভেঙে) দেওয়ার কথা বলেন।

এ বিষয়ে তালতলীর কড়াইবড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধাররণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারেক মাঝি অভিযোগ অস্বীকার করে বলেন, এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা। আওয়ামী লীগের বর্ধিত সভায় আমি নির্বাচন নিয়ে কোনো কথা বলিনি। আমি বলেছি দীর্ঘ ১৪-১৫ বছর পর্যন্ত আওয়ামী লীগের হয়ে কাজ করা কিছু নেতা কর্মী এখন দলের বিপক্ষে গিয়ে কাজ করছেন। তারা যেহেতু আওয়ামী লীগের পক্ষ থেকে একটু হলেও সুবিধা নিয়েছে তাই তাদেরকে সতর্ক করে আওয়ামী লীগের সঙ্গেই কাজ করতে বলেছি। নির্বাচনে অংশগ্রহণকারী আওয়ামী লীগের স্বতন্ত্র অথবা অন্য কোনো প্রার্থীদের ঠ্যাঙ ভেঙে (পাঁ ভেঙ) দেওয়ার কোনো কথা আমি এ সভায় বলিনি।

এ বিষয়ে বরগুনার তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা বলেন, সভা চলাকালীন সময়ে যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে এ কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি অমিত দত্ত সেখানে নিয়োজিত ছিলেন। প্রথমে তিনি এমন বক্তব্য দেওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারেক মাঝিকে সতর্ক করেন। পরবর্তীতে আওয়ামী লীগের ওই নেতাকে ডাকা হলে তার বক্তব্যের ভুল স্বীকার করেন। তাছাড়া তিনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং বয়স্ক হওয়ায় তার বয়স বিবেচনায় তাকে শুধু সতর্ক করা হয়েছে।