ঢাকা রবিবার, মে ২২, ২০২২

Popular bangla online news portal

বোরকা পরে দুনিয়া মাতাচ্ছেন কে এই র‍্যাপার?


super admin
২১:৫৩ - রবিবার, মার্চ ২০, ২০২২
বোরকা পরে দুনিয়া মাতাচ্ছেন কে এই র‍্যাপার?

আধুনিক বর্তমান সময়ে হিপ-হপ জগতে র‍্যাপ গান দারুণ জনপ্রিয়। হিপ-হপ সংগীতশিল্পীদের (র‍্যাপার) আলাদা স্টাইলে দেখা যায়। সাধারণত বড় আকারের টি-শার্ট, গলায় লম্বা চেইন, উজ্জ্বল রঙের ট্র্যাকসুট, স্নিকার্স, বড় ধরনের টুপি, নাম লেখা বেল্ট, হাতে একাধিক রিং থাকে তাদের।

কিন্তু এবার এমন একজন নারী র‍্যাপার রয়েছেন, যিনি আধুনিক পোশাক নয় বরং বোরকা পরেই মাতাচ্ছেন র‍্যাপ দুনিয়া। ওই র‍্যাপারের নাম ইভা বি। যিনি পাকিস্তানের সংখ্যালঘু বালোচ উপজাতির প্রথম র‍্যাপ গায়িকা।  

বোরকায় সারা শরীর ঢাকা থাকলেও ইভার চোখে রয়েছে দৃঢ় সাহস আর গলায় সোচ্চার কণ্ঠস্বর। প্রতিভা বিকাশে নারীর হিজাব বা বোরকা পরিধানকে বাধা মনে করেন না তিনি। পাকিস্তানের একাধিক গণমাধ্যমকে ইভা বলেন, হিজাব আমার প্রতিভা বিকাশে প্রতিবন্ধক নয়।

২০১৪ সালে গান গাওয়া শুরু করেছিলেন ইভা। কিন্তু মানুষের সমালোচনা শুনে গান গাওয়া থামিয়ে দিয়েছিলেন তিনি। চার বছর গান গাওয়া থেকে দূরে থাকার পর ভাইয়ের কাছ থেকে বোরকা পরার শর্তে গান গাওয়ার অনুমতি পান ইভা।

কোক স্টুডিওর ‘কানা ইয়ারি’ গানে কণ্ঠ দিয়েছেন ইভা। গানটি তাকে বিশ্বব্যাপী জনপ্রিয়তা এনে দেয়। এ গানটি ১৯ জানুয়ারি প্রকাশের পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ভিউ হয়েছে ১ কোটি ১৭ লাখের বেশি বার।