ঢাকা বুধবার, মে ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ফারিণের বিরুদ্ধে নাটককে অবজ্ঞার অভিযোগ জোভানের


নিউজ ডেস্ক
১৫:২০ - বুধবার, আগস্ট ৩০, ২০২৩
ফারিণের বিরুদ্ধে নাটককে অবজ্ঞার অভিযোগ জোভানের

বর্তমানে বিশ্বজুড়ে ওটিটি প্ল্যাটফর্মের জোয়ার বইছে। করোনা মহামারির সময় থেকেই এ মাধ্যমটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পায়। যেটির ছোঁয়া লেগেছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। এখন ছোট পর্দার অনেকেই নাটক ছেড়ে মন দিয়েছেন ওয়েব ফিল্ম বা ওয়েব সিরিজে।

এক্ষেত্রে অনেকটাই ব্যতিক্রম টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা ফারহান ফারহান আহমেদ জোভান। তার সমসাময়িক অন্যান্যরা ওটিটিতে থিতু হলেও তিনি এ মাধ্যমটিতে তেমন একটা সরব না। তিনি জানালেন, ওটিটি তাকে খুব একটা টানেও না।

এ বিষয়ে জোভান বলেন, ‘আমার কাছে নাটকটাই সব। যেখান থেকে এত কিছু পেয়েছি সেটা ছাড়তে চাই না। আরও স্পষ্ট করে যদি বলি, এখন যারা ওটিটিতে কাজ করছেন তারা তো একসময় নাটকই করতেন। কিন্তু এখন তারা ওটিটিতে গিয়ে নাটককে অবজ্ঞা করছেন। যেন নাটক কিছুই না। অথচ তারা নাটক থেকেই কিন্তু সবকিছু পেয়েছে। এসব কারণে আরও ইচ্ছা করে না।’

কার বিরুদ্ধে তার এমন অভিযোগ করছেন—এমন প্রশ্নের উত্তরে কারো নাম উল্লেখ না করে এ অভিনেতা বলেন, “কিছুদিন আগে ‘জানেমান তুই আমার’ নামে একটা নাটক প্রচার হয়েছে। কিন্তু নাটক বলে এটা নিয়ে আমার যিনি সহশিল্পী তিনি কোনো প্রচারণাই করছেন না। দিতে হবে এজন্য হয়তো নাটকটা একবার শেয়ার করেছেন। আর কোনো পোস্ট নেই এটা নিয়ে। অথচ ওটিটির কাজ নিয়ে তিনি কিছুক্ষণ পরপর পোস্ট দিচ্ছেন, সেটা নিজের কাজ না হলেও। এটা কোন ধরনের কাজ হলো! এখন ওটিটির কাজ করেন বলে নাটককে অবজ্ঞা করেন। আমাকে প্রযোজক, পরিচালক ফোন দিয়ে জিজ্ঞেস করেন, কিন্তু এখানে আমি কী করতে পারি! এই বিষয়গুলো মোটেও ভালো নয়।”

‘জানেমান তুই আমার’ নাটকে জোভানের বিপরীতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। নাটকটি পরিচালনা করেছেন মহিদুল মহিম। নাম না নিলেও জোভান ঠিক কার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন তা সহজেই অনুমেয়।

সম্প্রতি ‘আঁধারের ফুল’ শিরোনামের নতুন একটি নাটকের শুটিং করেন জোভান। পথিক সাধনের পরিচালনায় এতে তার বিপরীতে অভিনয় করেন সাফা কবির। অন্যদিকে, ফারিণ আছেন অস্ট্রেলিয়াতে। সেখানে শিহাব শাহীনের ওয়েব ফিল্ম ‘কাছের মানুষ দূরে থুইয়া’র শুটিং করছেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করছেন গায়ক ও অভিনেতা প্রীতম হাসান। আপাতত ওয়েবের কাজ নিয়েই ব্যস্ততা ফারিণের।