ঢাকা মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

হার্ভাডের শিক্ষিকাকে কোরআন উপহার রিজওয়ানের


নিউজ ডেস্ক
১৬:১২ - সোমবার, জুন ৫, ২০২৩
হার্ভাডের শিক্ষিকাকে কোরআন উপহার রিজওয়ানের

ক্রিকেটের বাইরে ধর্মচর্চার জন্য প্রশংসিত পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ক্রিকেট খেলতে পৃথিবীর যেই প্রান্তেই যান, ইসলামের প্রচার-প্রসারের চেষ্টা চালান। বিভিন্ন দেশে ক্রিকেট ট্যুরে গিয়ে মসজিদে মসজিদে ধর্মীয় বক্তৃতা দিয়ে থাকেন তিনি! মার্কিন মুল্লুকে পড়তে গিয়ে এক শিক্ষিকাকে কোরআন উপহার দিয়ে আবারো প্রশংসা কুড়াচ্ছেন পাক এই উইকেটকিপার ব্যাটার। 

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে তৎকালীন পাকিস্তান দলের পরামর্শক অস্ট্রেলিয়ান কিংবদন্তি ম্যাথিউ হেইডেনকে পবিত্র কোরআন উপহার দিয়েছিলেন রিজওয়ান। কোরআন উপহার পাওয়াকে নিজের জীবনের অন্যতম সেরা ঘটনা বলে উল্লেখ সেসময় হেইডেন বলেছিলেন, ‘আমাকে কোরআন উপহার দিয়েছে রিজ্জি (রিজওয়ান) এবং বলতেই হবে এই চমৎকার ঘটনা আমি কখনো ভুলব না। আমি খ্রিস্টান হলেও ইসলাম ধর্ম নিয়ে আমার আগ্রহ আছে। 

উপহার পেয়ে সেটা কাজেও লাগাচ্ছেন বলে জানিয়েছিলেন হেইডেন, ‘আমরা প্রায় আধঘণ্টা বসে এ নিয়ে আলোচনা করেছি। আমি প্রতিদিনই অল্প অল্প করে কোরআন পড়ছি। পাকিস্তান দলের মধ্যে রিজ্জি আমার অন্যতম প্রিয় একজন খেলোয়াড়, সে একজন বিজয়ী।’

এদিকে, আন্তর্জাতিক ক্রিকেটের অবসরে আমেরিকার বিখ্যাত হার্ভার্ড বিজনেস স্কুলে ভর্তি হয়েছিলেন দুই পাকিস্তানি তারকা ক্রিকেটার বাবর আজম ও রিজওয়ান। জানা গেছে, গত ৩১ মে থেকে ৩ জুন পর্যন্ত বাবর ও রিজওয়ান হার্ভার্ড বিজনেস স্কুল ক্যাম্পাসে ক্লাসে অংশ নেন। কোর্স শেষে সেখানেও এক শিক্ষিকাকে কোরআন উপহার দিয়েছেন রিজওয়ান।