ঢাকা রবিবার, মে ৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ঝিনাইদহে পুলিশি বাধায় বিএনপির ইফতার মাহফিল পণ্ড


নিউজ ডেস্ক
১১:২৫ - শনিবার, মার্চ ৩০, ২০২৪
ঝিনাইদহে পুলিশি বাধায় বিএনপির ইফতার মাহফিল পণ্ড

ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশি বাধায় উপজেলা ও পৌর বিএনপির ইফতার ও দোয়া মাহফিল পণ্ড হয়ে গেছে। বর্তমানে মাঠটিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কয়েক শত নেতাকর্মীও মাঠে অবস্থান করছে। 

জানা গেছে, শনিবার (৩১ মার্চ) উপজেলা শহরের নলডাঙ্গা সড়কের একটি ফাঁকা মাঠে বিএনপির ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গত এক সপ্তাহ ধরে ইফতার মাহফিল সফল করতে বিএনপির পক্ষ থেকে সব কার্যক্রম শেষ পর্যায়ে ছিল। কিন্তু হঠাৎ করে শনিবার সকালে পুলিশ এসে বিএনপির এই ইফতার ও দোয়া মাহফিল বন্ধ করে দেয়। দুপুরে ইফতার মাহফিলের মাঠে আসেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু জেলা বিএনপির সভাপতি এম.এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনাসহ স্থানীয় নেতারা। এ সময় তারা মাঠেই জোহরের নামাজ আদায় করেন।   

বিএনপির নেতাকর্মীদের দাবি, ইফতার ও দোয়া মাহফিল আয়োজনের জন্য এক সপ্তাহ আগেই জেলা পুলিশের বিশেষ শাখায় আবেদন করা হয়েছিল। গত ৪ দিন ধরে মাঠ সাজানোর কাজ চলছিল। কিন্তু হঠাৎ ইফতার মাহফিল বন্ধ করে দেওয়ায় হতাশ হয়ে পড়েন নেতাকর্মীরা। তবে তারা ফাঁকা মাঠে হলেও ইফতার করবে বলে হুঁশিয়ারি দেন। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ বলেন, হঠাৎ শনিবার সকালে পুলিশ এসে ইফতার ও দোয়া মাহফিলের কার্যক্রম বন্ধ করে দেয়। মূলত শুক্রবার রাত থেকেই পুলিশ বাধা দিতে শুরু করে। পুলিশের বিশেষ শাখায় আবেদন করলেও তারা অনুমতি দেয়নি। কিন্তু শনিবার ইফতার মাহফিলের দিনটি ধার্য করা ছিল। এক সঙ্গে বসে ইফতারও করা যাবে না এই স্বাধীন দেশে। ইফতার করতেও আমাদের অনুমতি নিতে হয়। এটা আমাদের জন্য দুঃখজনক। 

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ বলেন, ফাঁকা মাঠে ইফতারের আয়োজন করতে হলে অনুমতি নিতে হয়। অনুমতি না নেওয়ায় বিএনপির ইফতার ও দোয়া মাহফিল বন্ধ করে দেওয়া হয়।