ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

Popular bangla online news portal

সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ৯ সেনা নিহত


নিউজ ডেস্ক
৪:০৬ - সোমবার, আগস্ট ২২, ২০২২
সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ৯ সেনা নিহত

পাকিস্তানশাসিত আজাদ জম্মু ও কাশ্মিরে সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ৯ সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চার সেনা। রোববার (২১ আগস্ট) গভীর রাতে আজাদ কাশ্মিরের বাগ জেলায় হতাহতের এই ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া উইং থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার ভোররাতে আজাদ জম্মু ও কাশ্মিরের (এজেকে) বাগ জেলায় সেনাদের বহনকারী গাড়িটি একটি খালে ডুবে গেলে পাকিস্তান সেনাবাহিনীর ৯ সৈন্য প্রাণ হারান। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।

পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে, সৈন্যরা তাদের নিয়মিত সামরিক দায়িত্ব পালনের সময় বাগ জেলার সুজাবাদে এই ঘটনা ঘটে। এতে আরও বলা হয়, আহতদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রাওয়ালপিন্ডিতে স্থানান্তরিত করা হয়েছে। এছাড়া নিহতদের জানাজা মংলা গ্যারিসনে অনুষ্ঠিত হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাওয়ালপিন্ডি কোরের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সাহির শামশাদ মির্জা এবং অন্যান্য সামরিক কর্মকর্তারা এই জানাজায় অংশ নেন। আইএসপিআর জানিয়েছে, নিহত সেনাদের মৃতদেহ তাদের নিজ শহরে পাঠানো হবে এবং পূর্ণ সামরিক মর্যাদায় দাফন করা হবে।

এদিকে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সেনাসদস্যদের মৃত্যুর ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আজাদ জম্মু ও কাশ্মিরের (এজেকে) প্রধানমন্ত্রী সরদার তানভীর ইলিয়াস।

টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, ‘তারা সবচেয়ে কঠিন এবং রুক্ষ ভূখণ্ডে তাদের কর্তব্য পালনের সময় এই মর্মান্তিক দুর্ঘটনার সম্মুখীন হয়েছেন। তারা এমন একটি দায়িত্ব পালন করছেন যা আমাদেরকে বাড়িতে নিরাপদ রাখে এবং সুরক্ষা নিশ্চিত করে।’

তিনি আরও বলেন, ‘আল্লাহ তাদের শাহাদাত কবুল করুন এবং আহত সেনাদের দ্রুত আরোগ্য দান করুন। শোকাহত পরিবার এবং পাকিস্তান সেনাবাহিনীর প্রতি আমার সমবেদনা।’