ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

গোলাম মাওলা রনির বাড়ির উচ্ছেদ বন্ধে রিট খারিজ


নিউজ ডেস্ক
৯:৩৪ - রবিবার, জুলাই ২৪, ২০২২
গোলাম মাওলা রনির বাড়ির উচ্ছেদ বন্ধে  রিট খারিজ

পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজার এলাকায় নির্মিত আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির বাড়ির উচ্ছেদ বন্ধে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৪ জুলাই) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে গোলাম মাওলা রনির পক্ষে আইনজীবী ছিলেন মো. এমদাদুল হক কাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

এ বিষয়ে আইনজীবী মো. এমদাদুল হক কাজী বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আমরা আপিল বিভাগে আবেদন করব।

dhakapost

তিনি বলেন, আজকে শুনানিতে আদালতকে বলেছি, গোলাম মাওলা রনি ১৯৬০ সাল থেকে এ বাড়িতে বসবাস করে আসছেন। জ্ঞানেন্দ্র কুমার রায় চৌধুরীর কাছ থেকে গোলাম মওলা রনির বাবা বাড়িটি ক্রয় করেছেন। ১৯৭০ সালের বন্যায় এ বাড়ি পানিতে ‍ডুবে যায়, তখন বাড়ির সব ডকুমেন্ট হারিয়ে যায়। ২০০১ সালে এ বাড়িতে দুই তলা ভবন করা হয়। তখনও সরকার কোনো কিছু জানায়নি। ২০১০ সালে রনির বাবা মারা যান।

এত বছর পর বাড়ি উচ্ছেদ নিয়ে নোটিশ দিলে আমরা সেটি চ্যালেঞ্জ করে গত ৩০ জুন হাইকোর্টে রিট দায়ের করি। ওই রিটের শুনানি নিয়ে আদালত রিটটি খারিজ করে দেন।

এদিকে গণমাধ্যমের প্রকাশিত সংবাদে জানা যায়, সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যর স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দেওয়া হলেও তিনি কোনো পদক্ষেপ গ্রহণ না করার পরিপ্রেক্ষিতে গত ১৯ জুলাই সকালে জেলা প্রশাসন অভিযান চালায়।