ঢাকা বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

Popular bangla online news portal

দেশের বাজারে আসছে রিয়েলমি’র নম্বর প্রো সিরিজের উদ্ভাবনী ক্যামেরা স্মার্টফোন


নিউজ ডেস্ক
৭:৫৯ - বুধবার, জুন ২২, ২০২২
দেশের বাজারে আসছে রিয়েলমি’র নম্বর প্রো সিরিজের উদ্ভাবনী ক্যামেরা স্মার্টফোন

তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি দেশের বাজারে এর নম্বর প্রো ৫জি সিরিজের নতুন স্মার্টফোন উন্মোচন করবে। প্রো ভার্সনের নম্বর সিরিজের নতুন ডিভাইসগুলো ব্র্যান্ডটির হিরো মডেল হিসেবে পরিচিত। এ বছরের শুরুতে প্রতিষ্ঠানটি দেশের বাজারে রিয়েলমি ৯ সিরিজের দু’টি ফোন উন্মোচন করে। দেশের বাজারে উন্মোচিত হওয়ার পর এ ডিভাইসগুলো ক্রেতাদের মাঝে বিপুল সাড়া পেয়েছে। সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, রিয়েলমি নম্বর সিরিজের ডিভাইসগুলো বৈশ্বিক বাজারে ৪ কোটি বিক্রির মাইলফলক অর্জন করেছে, যা এই ব্র্যান্ডকে ‘বেস্ট-সেলিং’ স্মার্টফোন সিরিজের তালিকায় শীর্ষ দশে নিয়ে গেছে। 

রিয়েলমি’র নম্বর প্রো সিরিজের ডিভাইসগুলোর ক্যামেরা ও ডিজাইনে সবসময়ই অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসা হয়। এ সেগমেন্টের অধিকাংশ ফোন তৈরি করার সময় প্রথমবারের মতো উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহার করা হয়; যা ডিভাইসগুলোকে এর প্রতিযোগী ব্র্যান্ডগুলোর ডিভাইসগুলো থেকে আলাদা করে তুলে। যেমন নিজ সেগমেন্টের মধ্যে প্রথমবারের মতো রিয়েলমি ৫ প্রো ডিভাইসে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৬ প্রো-তে ২০এক্স জুম লেন্স, ৭ প্রোতে সনি আইএমএক্স ৬৮২ ও ৮ প্রোতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার মতো অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়। অনন্য এ ফিচারগুলো প্রথমবারের মতো এ ডিভাইসগুলোতে নিয়ে আসা হয়। মিড-রেঞ্জ ফোনগুলোতে ব্যবহারকারীদের ফ্ল্যাগশিপ ফিচারের অভিজ্ঞতা প্রদানে সবসময় সচেষ্ট রিয়েলমি। উন্নত মানের ছবি তোলার বিষয়টিকে নিশ্চিত করতে নম্বর সিরিজের সব প্রো ডিভাইসগুলোর ক্যামেরাতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি, নম্বর প্রো সিরিজের ডিজাইনে থাকে নতুনত্ব যা ব্যবহারকারীদের প্রদান করে অনন্য অভিজ্ঞতা।

ধারণা করা হচ্ছে, নতুন নম্বর সিরিজের নতুন ডিভাইসগুলোতে অসাধারণ ক্যামেরা, নতুন ডিজাইন ও শক্তিশালী ৫জি প্রসেসরের এর মতো ফ্ল্যাগশিপ-লেভেল ফিচার থাকবে। শক্তিশালী ৫জি প্রসেসরের পাশাপাশি সুপারডার্ট চার্জার সম্বলিত এ ফোনগুলো এ সেগমেন্টের ফোনগুলোর মধ্যে সেরা পারফরমেন্স নিশ্চিত করবে। খুব শিগগিরই ব্র্যান্ডটি নতুন ডিভাইসগুলোর নাম ও উন্মোচনের তারিখ ঘোষণা করবে।    

উল্লেখ্য যে, রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি ফোন সরবরাহের লক্ষ্যে ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। এই স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।