ঢাকা বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

Popular bangla online news portal

বানভাসিদের জন্য ৫ হাজার প্যাকেট খাবার পাঠাচ্ছে বিসিবি


নিউজ ডেস্ক
১২:০৩ - মঙ্গলবার, জুন ২১, ২০২২
বানভাসিদের জন্য ৫ হাজার প্যাকেট খাবার পাঠাচ্ছে বিসিবি

সিলেট বিভাগের ভয়াবহ বন্যা পরিস্থিতিতে অনেকেই সাহায্যর হাত বাড়িয়ে দিয়েছে। বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। বিসিবির পক্ষ থেকে আগেই জানানো হয়, সাহায্যের প্রক্রিয়া নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা চলছে। সেই আলোচনা শেষে বানভাসিদের সাহায্যে ৫ হাজার প্যাকেট খাবার পাঠাচ্ছে বিসিবি। বোর্ডের পাঠানো এই শুকনা খাবার আর প্রয়োজনীয় কিছু জিনিস যাচ্ছে সিলেট আর সুনামগঞ্জে।

প্রতিটি প্যাকেটে ৯টির মতো আইটেম বা পদ রেখেছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র ঢাকা পোস্টকে জানিয়েছে; প্রতিটি প্যাকেটে আছে ২ কেজি চিড়া, ১ কেজি মুড়ি, গুড় ১ কেজি, আধা কেজি খেজুর, ২টা গ্যাসলাইট, ১০ পিস মোমবাতি, খাবার স্যালাইন এক বক্স, বিস্কুট ২ প্যাকেট এবং মিনারেল ওয়াটার ১ বোতল।

খাবারের প্যাকিং চলছে মিরপুরের বিসিবি ভবনে। সেখান থেকে ট্রাক ভর্তি করে পাঠানো হচ্ছে বন্যা দুর্গত এলাকায়। গতকাল সোমবার ১ হাজার ব্যাগ পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার পাঠানো হবে দেড় হাজার ব্যাগ এবং আগামীকাল বুধবার দেড় হাজার ব্যাগ পাঠানোর পরিকল্পনা আছে বিসিবির।

সিলেট বিভাগে পাঠানো এই সাহায্যর জন্য বিসিবির পরিচালক আর বোর্ডের নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেলকে দায়িত্ব দেওয়া হয়েছে।

dhakapost

উইন্ডিজ সফরে থাকা এবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা এবং আগামী ২৪ জুন দেশ ছাড়তে যাওয়া নাসুম আহমেদসহ জাতীয় দল এবং আশপাশে থাকা যেসব ক্রিকেটারের পরিবার সিলেটে আছে। তাদের নিয়ে বাড়তি ভাবনা কথা আগেই জানিয়েছে ক্রিকেট বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আমাদের যে বোর্ড পরিচালক আছেন, নাদেল চৌধুরী। তার সাথে আমাদের কথা হয়েছে, বোর্ড সভাপতি মহোদয় এ ব্যাপারে নির্দেশনা দিয়েছেন যে আমাদের যে সমস্ত খেলোয়াড়রা আছেন তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখতে। এটা শুধু আমাদের জাতীয় দলের সঙ্গে যারা আছেন তারা না, আমার ক্রিকেট সংশ্লিষ্ট যারা আছেন প্রত্যেকবার তাদের পাশে থাকার চেষ্টা করি। অবশ্যই এবারও থাকব।’