ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘অমানুষ’


নিউজ ডেস্ক
৫:৫৬ - বৃহস্পতিবার, জুন ১৬, ২০২২
১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে  ‘অমানুষ’

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায় ও নিয়মিত কাজ করছেন। এতে যে চরিত্রই করেন না কেন নিজেকে উজাড় করে দিচ্ছেন। আর সাফল্যও পাচ্ছেন বেশ। আগামী ১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নওশাবা অভিনীত নতুন সিনেমা ‘অমানুষ’। অনন্য মামুন পরিচালিত এই সিনেমায় একজন নারী ডাকাতের চরিত্রে দেখা যাবে তাকে।

সিনেমাটির মুক্তি উপলক্ষে বুধবার (১৫ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সেখানে কাজী নওশাবা বলেন, ''যখন নির্মাতা মামুন ভাই 'অমানুষ'-এর জন্য বলছিলেন তখন ভাবছিলাম এটার ক্যারেক্টার কী হতে পারে? যখন তিনি বললেন- ডাকাত, তখন আমি একটু ভরকে গিয়েছিলাম। কারণ ফুলন দেবী ছাড়াতো নারী ডাকাতের উদাহরণ নেই আমাদের কাছে। তখন মামুন ভাই সাহস দিয়ে বললেন, নওশাবা আপনি আপনার মতো হবেন। "

তিনি আরও যোগ করেন, ‘আমি সত্যিই ভাগ্যবান। আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল অমানুষের ডাকাত চরিত্রটি। ছোটবেলা থেকে শুনে এসেছি- মানুষের মতো মানুষ হতে হবে। কিন্তু এই সিনেমা করার সময় বারবার মনে করতে হয়েছে অমানুষের মতো অমানুষ হতে হবে। যদিও এমন চরিত্র ফুটিয়ে তোলা খুবই কষ্টকর ছিল। টিমের সবাই আমাকে ভীষণ উৎসাহ দিয়েছে।"

‘অমানুষ’-এর গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব হোসেন ও অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা৷ এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদ প্রমুখ। পরিচালক মামুনের গল্পে সিনেমাটির সংলাপ লিখেছেন জুয়েল কবির ও পাপ্পু রাজ।