ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

গাইবান্ধায় তেলের কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


নিউজ ডেস্ক
১৬:০৫ - বৃহস্পতিবার, মে ১২, ২০২২
গাইবান্ধায় তেলের কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

গাইবান্ধায় অবৈধভাবে অতিরিক্ত মূল্যে ভোজ্য তেল বিক্রির প্রস্তাব, পূর্বের ক্রয় করা ভোজ্য তেল দোকানে না রেখে গুদামে মজুত ও অধিক  মুনাফার আশায় প্যাকেট(বোতলজাত) তেল খুলে খোলা বাজারে বিক্রি এবং বাজারে কৃত্রিম সংকট তৈরির দায়ে ৫ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ মে) দুপুরে গাইবান্ধা শহরের পুরাতন বাজারে এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।এতে সহযোগিতা করে র‍্যাব।এছাড়াও অভিযানে উপস্থিত ছিলেন জেলা বাজার মনিটর কর্মকর্তা শাহ মোয়াজ্জেম হোসেন। 

 

অভিযানে সময় খুচরা মূল্য ১৬৮ টাকা দরের পূর্বের ক্রয়কৃত প্রায় ৭০০ লিটার সয়াবিন তেল অবৈধভাবে গুদামজাত করার প্রমাণ পায় তারা।এছাড়া অধিক মুনাফর আশায় বোতলজাত তৈল খুলে খোলা বাজারে বিক্রিসহ বিভিন্ন অনিয়মের কারনে অভিযানে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং একইসাথে প্রতিষ্ঠানগুলোকে পূর্বের দরে তেল বিক্রির নির্দেশ দেওয়া হয়।

 

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের গাইবান্ধার সহকারী পরিচালক আব্দুস সালাম জানান,গোপন সংবাদ ও ভোক্তা সাধারণের অভিযোগের ভিত্তিতে শহরের পুরাতন বাজারে অভিযান পরিচালনা করা হয়।এ সময় পূর্ব ক্রয়কৃত সয়াবিন তৈল দোকানে প্রদর্শন না করে অবৈধভাবে মজুত করা অবস্থায় প্রায় ৭০০ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া যায়।

 

এসময় মেসার্স সমর সাহাকে ৫০ হাজার টাকা, মেসার্স শুভ স্টোরকে ৩০ হাজার টাকা, মেসার্স দুর্গা ভান্ডার ১০ হাজার টাকা, মেসার্স দীপ ভান্ডার ১০ হাজার টাকা ও মেসার্স মায়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।তিনি বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।