ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

বক্তব্যের 'ভুল' ব্যাখ্যায় রেগে গেলেন পিএসজি কোচ


নিউজ ডেস্ক
৪:২২ - শনিবার, এপ্রিল ৩০, ২০২২
বক্তব্যের 'ভুল' ব্যাখ্যায় রেগে গেলেন পিএসজি কোচ

চলতি মৌসুম শেষে ফুরিয়ে যাচ্ছে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের সাথে প্যারিস সেন্ট জার্মেইয়ের চুক্তির মেয়াদ। আর কয়েকদিন ধরে শোনা যাচ্ছে, লিগ শিরোপা এনে দিতে পারলেও চ্যাম্পিয়নস লিগে ধারাবাহিক ব্যর্থতার কারণে কোচের পদ থেকে বরখাস্ত হতে চলেছেন মরিসিও পচেত্তিনো। তাই কয়েকদিন আগে এক সংবাদ সম্মেলনে এমবাপের চুক্তি নবায়ন এবং ক্লাবে পচেত্তিনোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়েছিল, জবাবে তখন পচেত্তিনো বলেছিলেন, 'আমি দুই ব্যাপারেই শতভাগ নিশ্চিত'।

পচেত্তিনোর এই জবাবকে সবাই ব্যাখ্যা করেছিল এভাবে যে, এমবাপের চুক্তি নবায়ন করা এবং পচেত্তিনোর নিজের ক্লাব থাকা সম্পর্কে শতভাগ নিশ্চিত পিএসজি কোচ। তবে স্ত্রাসবুর্গের বিপক্ষে পিএসজির ড্রয়ের পর এই ব্যাখ্যা শুনে কিছুটা রেগেই গেলেন এই আর্জেন্টাইন, 'একটা বিষয়কে যখন অপ্রাসঙ্গিকভাবে ব্যাখ্যা করা হয়, তখন আমার খুব রাগ হয়। সম্পূর্ণ প্রশ্ন এবং উত্তর শোনাটা জরুরী। একজন সাংবাদিক আমাকে প্রশ্ন করেছিল যে, এমবাপে এবং আপনার এই ক্লাবে থাকার সম্ভাবনা আজকে কতভাগ বলে মনে করেন? আমি তার উত্তরে বলেছিলাম, আজকে পর্যন্ত শতভাগ। আগামীকাল কতভাগ সম্ভাবনা থাকবে বা আদৌ কোন সম্ভাবনা থাকবে কিনা সেটা আমি জানি না। 

পচেত্তিনো নিজে আগামী মৌসুমে পিএসজিতে থাকা না থাকার প্রশ্নে বলেছেন, 'আমার সাথে ক্লাবের আর এক বছর চুক্তি বাকি রয়েছে। আর চুক্তি করা হয় সেটা পূর্ণ করার জন্য, তবে যদি ক্লাব অন্য কোন সিদ্ধান্ত নেয়, তাহলে ভিন্ন কথা।'

আগামী মৌসুমে এমবাপে শতভাগ পিএসজিতে থাকছেন, পচেত্তিনোর এমন মন্তব্যের পর রিয়াল মাদ্রিদ ম্যানেজার কার্লো আনচেলোত্তি খানিকটা পিএসজি কোচকে খোঁচা মেরে বলেছিলেন, ম্যানেজাররা সবসময় সত্যি কথাটা বলতে পারেন না। 

বেশ কয়েক মৌসুম ধরেই ফরাসি ফরোয়ার্ড এমবাপেকে সান্তিয়াগো বার্নাব্যুতে চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। কিন্তু এখন পর্যন্ত তাদের সে চেষ্টায় বারবার বাধ সেধেছে পিএসজি। দলের আক্রমণভাগের সবচেয়ে মূল্যবান অস্ত্রটিকে কোনভাবেই ছাড়তে রাজি নয় ফরাসি চ্যাম্পিয়নরা। আর তাই এমবাপেকে দলে টানতে রিয়ালের বর্তমান পরিকল্পনা হচ্ছে, মৌসুম শেষ হলেই ফ্রি এজেন্ট তাকে মাদ্রিদে নিয়ে যাবে তারা। 'এমবাপে শতভাগ পিএসজিতেই থাকছে'--পচেত্তিনোর এই মন্তব্যকে স্বাভাবিকভাবেই ভালো চোখে দেখেননি রিয়াল মাদ্রিদ কোচ আনচেলোত্তি।