ঢাকা বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ভোট গণনার শুরুতেই রাহুলের ঝড়, এগিয়ে ২ আসনেই


নিউজ ডেস্ক
৫:০৭ - মঙ্গলবার, জুন ৪, ২০২৪
ভোট গণনার শুরুতেই রাহুলের ঝড়, এগিয়ে ২ আসনেই

ভারতে দেড় মাসেরও বেশি সময় ধরে চলা নির্বাচনী কর্মকাণ্ড শেষে চলছে ভোট গণনা। স্থানীয় সময় সকাল আটটায় (বাংলাদেশ সময় সাড়ে ৮টা) এই ভোট গণনা শুরু হয়। ভোট গণনার শুরুতেই ঝড় তুলেছেন ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি ও দলটির অন্যতম শীর্ষস্থানীয় নেতা রাহুল গান্ধী।

এবারের নির্বাচনে তিনি দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গণনার শুরুতেই দেখা যাচ্ছে, কেরালার ওয়েনাড়ে এগিয়ে রয়েছেন তিনি। পাশাপাশি উত্তর প্রদেশের রায়বরেলি আসন থেকেও এগিয়ে রয়েছেন রাহুল।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, কংগ্রেসের ‘যুবরাজ’ তিনি। লোকসভা নির্বাচনের লড়াইয়ে এবার জান-প্রাণ দিয়ে লড়েছেন তিনি। আজ তার ভাগ্যফল নির্ধারণের দিন। ইতোমধ্যেই ভোট গণনা শুরু হয়েছে এবং গণনার শুরুতেই মিলেছে চমক।

উত্তর প্রদেশের রায়বরেলিতে এগিয়ে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এর পাশাপাশি কেরালার ওয়েনাড় থেকেও এগিয়ে রয়েছেন তিনি।

রাহুল গান্ধীর জন্য এবারের নির্বাচনী লড়াই ছিল কঠিন। গতবারের মতো এবারও তিনি দুই লোকসভা আসনে লড়ছেন। ২০১৯ সালের নির্বাচনে কেরলার ওয়েনাড়ের পাশাপাশি উত্তর প্রদেশের আমেঠী থেকেও লড়েছিলেন রাহুল গান্ধী।

পাঁচ বছর আগের সেই নির্বাচনে ওয়েনাড় থেকে জিতলেও, আমেঠীতে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান রাহুল গান্ধী। এইবারের নির্বাচনে তাই রাহুল আর ঝুঁকি নেননি। আমেঠীর বদলে এবার তার মায়ের আসন তথা কংগ্রেসের আরেক ঘাঁটি রায়বরেলি থেকে লড়েছেন তিনি।

আর তাই ওয়েনাড়ের থেকেও সকলের নজর রায়বেলির দিকেই বেশি রয়েছে। কংগ্রেসের ‘রাজপুত্র’ এই আসন থেকে জিতবেন কিনা, তা জানতে মুখিয়ে সবাই। গণনার শুরুতেই দেখা যাচ্ছে, কেরালার ওয়েনাড়ে এগিয়ে রাহুল গান্ধী। পাশাপাশি উত্তর প্রদেশের রায়বরেলি আসন থেকেও এগিয়ে রয়েছেন তিনি।

বেলা যত গড়াবে, ততই স্পষ্ট হবে ভোটের ফল। তবে যদি দুই আসনেই জিতে যান রাহুল, তবে ২০১৯ সালে পরাজয়ের বদলা নিতে পারবেন কংগ্রেসের বিদায়ী এই সংসদ সদস্য।

শেষ পর্যন্ত ওয়েনাড় নাকি রায়বরেলি- কোন আসনের সংসদ সদস্য থাকবেন, তা বেছে নেওয়ার চ্যালেঞ্জও থাকবে রাহুলের সামনে।