ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

খালেদার সুস্থতা প্রসঙ্গে ডা. জাহিদ, ‘এখনও বলার মতো কিছু হয়নি’


নিউজ ডেস্ক
৯:১১ - রবিবার, মার্চ ৩১, ২০২৪
খালেদার সুস্থতা প্রসঙ্গে ডা. জাহিদ, ‘এখনও বলার মতো কিছু হয়নি’

লিভার সিরোসিসের জটিলতা বেড়ে যাওয়া হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

রোববার (৩১ মার্চ) মধ্যরাতে তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করানো হয়েছে।

খোজঁ নিয়ে জানা গেছে, হাসপাতালে যাওয়ার পরে নতুন করে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়নি। তবে, খুব বেশি উন্নতিও হয়নি। যার ফলে, তাকে সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে চিকিৎসকরা।

খালেদা জিয়ার অবস্থা সম্পর্কে জানতে চাইলে বেলা ১টার দিকে তার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন ঢাকা পোস্টকে বলেন, ম্যাডাম অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

হাসপাতালে আনার পরে খালেদা জিয়ার শারীরিক অবস্থা বলার মতো এখন কিছু হয়নি বলেও জানান ডা. জাহিদ।

গত ২৮ মার্চ সন্ধ্যার দিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে তার গুলশানের বাসভবনে বেশ কিছু পরীক্ষা-নীরিক্ষা করে চিকিৎসকরা। চিকিৎসা পরবর্তী সময়ে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেয় চিকিৎসকরা।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে আছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। সবশেষ গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর থেকেই বেশ কয়েকবার হাসপাতালে থেকে চিকিৎসা নিয়েছেন তিনি। 

সবশেষ, গত ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছিল খালেদা জিয়াকে। পর দিন ১৪ মার্চ রাতে তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়।