ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইতালি অধিনায়ক


নিউজ ডেস্ক
৩:২৯ - মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২
জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইতালি অধিনায়ক

দেশকে বিশ্বকাপে নিয়ে যেতে পারেননি টানা দ্বিতীয়বার। এই গ্লানি নিশ্চয়ই আছে জর্জিও কিয়েল্লিনির। সঙ্গে বয়সের ভার তো আছেই। সব মিলিয়েই জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইতালি অধিনায়ক। এর জন্য উপলক্ষটাও ভালোই পাচ্ছেন তিনি, আর্জেন্টিনার বিপক্ষে ম্যারাডোনা কাপে মাঠে নামবে ইতালি। 

এই ম্যাচটিই হচ্ছে কিয়েল্লিনির জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ। তার নেতৃত্বেই ২০২০ ইউরো জেতে আজ্জুরিরা। কিন্তু ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি। এবার জাতীয় দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত জানালেন কিয়েল্লিনি। সিরি আতে সোমবার সাসোলার বিপক্ষে ২-১ গোলে জুভেন্তাসের জয়ের পর এ কথা জানান তিনি।

কিয়েল্লিনি বলেছেন, ‘যদি আমি সুস্থ থাকি, তাহলে ওয়েম্বলিতে আর্জেন্টিনার ব্পিক্ষে জাতীয় দলকে বিদায় বলবো। এটা দারুণ ব্যাপার হবে আর্জেন্টিনার বিপক্ষে এমন উদযানমূলক একটা ম্যাচে ইতালির হয়ে খেলাকে বিদায় বলা। জাতীয় দলের জন্য, এটাই আমার শেষ।’

২০১২ সালে স্পেনের কাছে ইউরো ফাইনাল হারে ইতালি, ওই দলের অধিনায়ক ছিলেন কিয়েল্লিনি। ক্যারিয়ারটা শুরু হয়েছিল অবশ্য আরও অনেক আগে। ২০০৪ সালে ইতালির হয়ে প্রথম মাঠে নামেন তিনি। দেশের হয়ে মোট ১১৬টি ম্যাচে মাঠে নেমেছেন ইতালিয়ান তারকা।