ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

দুইদিন পর স্কুল খুলল নাটোরে, শিক্ষার্থীদের উপস্থিতি কম


নিউজ ডেস্ক
৫:৪৫ - বুধবার, জানুয়ারী ২৪, ২০২৪
দুইদিন পর স্কুল খুলল নাটোরে, শিক্ষার্থীদের উপস্থিতি কম

তীব্র শীত ও তাপমাত্রা কমে যাওয়ায় নাটোরে বুধবার খুলেছে জেলার সব বিদ্যালয়। তবে বিদ্যালয় খুললেও ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতির হার ছিল কম। জেলার কয়েকটি বিদ্যালয়ে ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত এক নোটিশে স্কুল খোলার ঘোষণা দেওয়া হয়।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস থেকে জানতে পেরেছি বুধবার সকালে নাটোরের লালপুরে সম্ভাব্য তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াসে থাকার সম্ভাবনা ছিল। তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী বুধবার নাটোর জেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  সকাল ১০টা থেকে পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে।

জেলা শিক্ষা অফিসার শাহাদুজ্জামান বলেন, বুধবার সকাল থেকে যথানিয়মে জেলার মাধ্যমিক স্তরের সব স্কুল-মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেওয়া হয়। সে নিয়মে ক্লাস শুরু হয়েছে।

সরেজমিনে সকাল ১০টায় সদর উপজেলার চন্দ্রকলা হড়িকালী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চন্দ্রকলা এস. আই উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের পাঠদান শুরু হয়েছে। তবে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলক কম।

চন্দ্রকলা হড়িকালী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান জানান, গত দুই দিন বিদ্যালয় বন্ধ থাকার পর আজ বিদ্যালয় খুলেছে। আমরা বিদ্যালয় খোলার খবর সব শিক্ষার্থীদের পরিবারকে জানিয়েছি। কিন্তু অন্য স্বাভাবিক দিনের তুলনায় ছাত্র-ছাত্রীদের উপস্থিতি সংখ্যা কম।

প্রসঙ্গত, তীব্র শীত ও তাপমাত্রা কমে যাওয়ার কারণে গত ২২ ও ২৩ জানুয়ারি জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছিল সংশ্লিষ্ট শিক্ষা অফিস।