ঢাকা বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদের বৈঠক


নিউজ ডেস্ক
১০:৩৭ - শনিবার, জানুয়ারী ২০, ২০২৪
মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদের বৈঠক

মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান স্যুর সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তারা রো‌হিঙ্গা প্রত্যাবাসন নিয়ে আলোচনা করেছেন।

শ‌নিবার (২০ জানুয়া‌রি) জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সম্মেলনের ফাঁকে বৈঠক করেন বাংলাদেশ-‌মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শ‌নিবার উগনান্ডার কাম্পালায় ন্যাম সম্মেলনের ফাঁকে মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান স্যুর সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তারা রো‌হিঙ্গা প্রত্যাবাসন নিয়ে আলোচনা করেছেন। পাশাপা‌শি তারা দুই দেশের স্বার্থ সং‌শ্লিষ্ট বিষয় নিয়েও আলোচনা করেছেন।

এ‌দিন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে দেওয়া বক্তব্যে শান্তি, ফিলিস্তিনের প্রতি সমর্থন এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে সবার সমর্থন চান। 

পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে ১৯৭৩ সালে আলজিয়ার্সে ন্যাম শীর্ষ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তব্যের প্রসঙ্গ তুলে ধ‌রেন। তি‌নি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর শান্তি, উন্নয়ন ও মানবাধিকারকে সাহসিকতার সঙ্গে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

হাছান মাহমুদ ফিলিস্তিনের নির্যাতিত জনগণের প্রতি বাংলাদেশের অটুট সমর্থন পুনর্ব্যক্ত করেন এবং তাদের জন্য ন্যায়বিচার দাবি করেন। তিনি বিশ্ব সম্প্রদায়কে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো এবং তাদের সব ধর‌নের সমর্থন আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবাইকে দ্বিগুণ প্রচেষ্টার আহ্বান জানান।