ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

মোহাম্মদ নবীর সঙ্গে কেন বিবাদে জড়িয়েছিলেন রোহিত


নিউজ ডেস্ক
৪:৩৬ - বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০২৪
মোহাম্মদ নবীর সঙ্গে কেন বিবাদে জড়িয়েছিলেন রোহিত

আফগানিস্তানের বিপক্ষে ভারতের তৃতীয় টি-টোয়েন্টির সব আলো যেন কেড়ে নিয়েছিলেন রোহিত শর্মা। শুরুতে দুর্দান্ত ব্যাটিং করেছেন। রান না পাওয়া রোহিত খেলেছেন ১২১ রানের দুর্দান্ত ইনিংস। এরপর সুপার ওভারেও দেখিয়েছেন নিজের কারিশমা। তাতেও অবশ্য থামেননি। কখনো আম্পায়ার আবার কখনো প্রতিপক্ষের সঙ্গে কথার লড়াইয়ে নেমেছিলেন তিনি। 

এছাড়া সুপার ওভারে দুবার ব্যাট করতে নামার ইস্যু তো আছেই। তবে বাকি সবার মতো, সুপার ওভারেই সবচেয়ে বেশি উত্তেজিত ছিলেন রোহিত। ভারতীয় অধিনায়ক কথার দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আফগানিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ নবীর সঙ্গে। চিন্নাস্বামীতে সেটাও বেশ উত্তেজনা ছড়িয়েছিল ম্যাচে। 

দুই সুপার ওভারের প্রথমটায় ঘটে ঘটনা। আফগানিস্তান দল প্রথমে ব্যাট করতে নামে। ওভারের শেষ বলে মোহাম্মদ নবীকে বল করেছিলেন মুকেশ কুমার। ব্যাটে-বলে ঠিকঠাক লাগাতে পারেননি নবী। কিন্তু, রান নেওয়ার জন্য দৌড়তে শুরু করেন। ইতিমধ্যে ভারতীয় উইকেটকিপার সঞ্জু স্যামসন নন স্ট্রাইকার এন্ডে থ্রো করেন। কিন্তু, বল নবীর পায়ে লেগে বাউন্ডারির দিকে চলে যায়।

এরপর এই আফগান ব্যাটার আরও একটি অতিরিক্ত রান নেন। এই ঘটনাতেই চটে যান ভারতের অধিনায়ক। তীব্র প্রতিবাদ করেন তিনি। রোহিত শর্মা আফগান ব্যাটারকে স্পোর্টসম্যান স্পিরিট দেখাতে বলেন। কিন্তু, ওই অতিরিক্ত রান হাতছাড়া করেননি মোহাম্মদ নবী। এরপর আম্পায়ারের কাছেও অভিযোগ করেন রোহিত শর্মা। 

এরপর অবশ্য নিজে ব্যাট করতে নেমেও বিতর্কিত কাণ্ড ঘটিয়েছিলেন এই ওপেনার। রোহিত শর্মা ওভারের তৃতীয় এবং চতুর্থ বলে পরপর জোড়া ছক্কা হাঁকান। ভারতীয় ক্রিকেট দল ৫ বলে ১৫ রান করেই ফেলেছিল। জয়ের জন্য ভারতের দরকার ছিল মাত্র ২ রান। কিন্তু, ঠিক সেইসময় রোহিত শর্মা নিজেকে রিটায়ার্ড হার্ট ঘোষণা করেন এবং মাঠ ছেড়ে বেরিয়ে যান। 

এটারই সুবিধা পরে পেয়েছিল ভারত। দ্বিতীয় সুপার ওভারেও নেমেছিলেন তিনি। যা নিয়েও চলেছে ব্যাপক বিতর্ক। যদিও নিজেকে রিটায়ার্ড নট আউট বলেননি রোহিত। যার ফলেই পেয়েছিলেন এমন সুবিধা।