ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

সংবাদ প্রকাশের পর ব্যানার-ফেস্টুন অপসারণ করল রাজবাড়ী পৌরসভা


নিউজ ডেস্ক
৩:৫৩ - সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০২৩
সংবাদ প্রকাশের পর ব্যানার-ফেস্টুন অপসারণ করল রাজবাড়ী পৌরসভা

শহর থেকে ব্যানার-ফেস্টুন অপসারণ করেছে রাজবাড়ী পৌরসভা। এতে শহর ফিরে পেয়েছে তার হারানো সৌন্দর্য। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে রাজবাড়ী পৌরসভার উদ্যোগে ১নং রেলগেট থেকে জেলা পরিষদের সামনে পর্যন্ত ও বড় পুল মোড় থেকে মুরগির ফার্ম পর্যন্ত সড়ক ডিভাইডারের মাঝে লাগানো ব্যানার-ফেস্টুনগুলো অপসারণ করা হয়।

এর আগে, গত শনিবার (২৩ সেপ্টেম্বর) ‘প্রচারণার ব্যানার-ফেস্টুনে সৌন্দর্য হারাচ্ছে রাজবাড়ী শহর’ এমন শিরোনামে সংবাদ প্রকাশিত হয় জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টসহ বেশ কয়েকটি গণমাধ্যমে। নিউজ প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মানুষের মুখে মুখে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। এরপর নড়েচড়ে বসে রাজবাড়ী পৌরসভা। 

জানা গেছে, নিয়মনীতি ও আইনের তোয়াক্কা না করেই সড়কের বৈদ্যুতিক খুঁটি থেকে শুরু করে ল্যাম্পপোস্ট, এমনকি শহরের সৌন্দর্য বর্ধনে সড়ক ডিভাইডারের মাঝে লাগানো গাছের সঙ্গে বাঁশ ও কাঁঠের কাঠামোতে লাগানো হয়েছিল এসব ব্যানার-ফেস্টুন।

সংসদ সদস্য থেকে শুরু করে এলাকার পাতি নেতারাও যেভাবে পেরেছেন নিজের বড় বড় ছবি সম্বলিত ব্যানার-পোস্টার লাগিয়েছিলেন। এছাড়া বিভিন্ন কোচিং সেন্টারসহ নানা বাণিজ্যিক প্রতিষ্ঠান লাগিয়ে ছিল ব্যানার ও পোস্টার। এতে যেমন নষ্ট হচ্ছিল শহরের সৌন্দর্য তেমনি ঘটছিলো নানা ধরনের দুর্ঘটনা। তাই শহর থেকে এসব ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড অপসারণের দাবি জানায় শহরবাসী।

শরিফুল, এজাজ, নাভিদ, মনিরুল ইসলাম নামের শহরের কয়েকজন বাসিন্দা ঢাকা পোস্টকে বলেন, প্রচারণার ব্যানার-ফেস্টুনের কারণে শহরের সৌন্দর্য নষ্ট হয়ে গিয়েছিল। এছাড়া ব্যানার-ফেস্টুনের কারণে রাস্তার এপাশ থেকে ওপাশে দেখা যেত না। এতে বিভিন্ন সময়ে ঘটতো নানা দুর্ঘটনা। রাজবাড়ী পৌরসভা আজ শহর থেকে এসব ব্যানার-ফেস্টুন, প্ল্যাকার্ড অপসারণ করেছে। এতে শহর ফিরে পেয়েছে তারা হারানো সৌন্দর্য।

রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু ঢাকা পোস্টকে বলেন, শহর থেকে আজ ব্যানার-ফেস্টুন অপসারণ করা হয়েছে।শহরের সৌন্দর্য রক্ষার জন্য রাজবাড়ী পৌরসভা এমন কাজ চলমান থাকবে।