ঢাকা সোমবার, জুন ২৪, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

অভিমানে অবসরে রয়?


নিউজ ডেস্ক
৩:১৮ - শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩
অভিমানে অবসরে রয়?

ইংল্যান্ডের বিশ্বকাপের প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে জায়গা হয়নি জেসন রয়ের। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন’ জানিয়েছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে রয়কে ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে নিয়ে যাওয়ার একরকম প্রতিশ্রুতিই দেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত স্কোয়াডে তাকে সরিয়ে নেওয়া হয়েছে হ্যারি ব্রুককে।

মেইল অনলাইন দাবি করেছে, ইংল্যান্ড জাতীয় দল থেকে অবসরই ঘোষণা করতে পারেন ৩৩ বছর বয়সী এ ব্যাটসম্যান। অবশ্য এর আগেই ইসিবির চুক্তি থেকে বেরিয়ে যাওয়া রয়ের আন্তর্জাতিক ক্যারিয়ার কার্যত শেষ হয়ে গেছে বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়াতে, বোঝা যাচ্ছিল সেটি।

ক্রিকইনফো জানিয়েছে, এই সিরিজে প্রথম ম্যাচটি খেলে বিশ্বকাপের প্রস্তুতি নিতে চেয়েছিলেন রানখরায় ভুগতে থাকা জো রুট। কিন্তু বৃষ্টিতে সে ম্যাচ ভেসে যাওয়ায় সিরিজের বাকি দুটি ওয়ানডেতে আর খেলবেন না রুট। তার জায়গায় দলে ডাকা হয়েছে টম কোহলার–ক্যাডমোরকে।

গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের ১৫ জনের প্রাথমিক দলে ছিলেন রয়। কিন্তু চোটের কারণে তার জায়গায় নেওয়া হয় হ্যারি ব্রুককে। ইসিবির নির্বাচক লুক রাইট আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ দুটি ম্যাচ খেলার অনুরোধ করেছিলেন রয়কে। এরই মধ্যে আয়ারল্যান্ড সিরিজকে না বলে দিয়েছেন রয়।

জেসন রয় এর আগে ইঙ্গিত দিয়েছিলেন বিশ্বকাপের পরই ইংল্যান্ডের জার্সি তুলে রাখবেন। এ ছাড়া নিজের ফ্র্যাঞ্চাইজি দল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে মাল্টি–ফ্র্যাঞ্চাইজি চুক্তিও করতে পারেন বলে জানা গিয়েছিল। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। সেখানেও খেলতে পারেন তিনি।