ঢাকা বুধবার, মে ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

হাতিয়ায় ইউএনও পরিচয়ে মুক্তিযোদ্ধাদের সঙ্গে প্রতারণা


নিউজ ডেস্ক
৩:১২ - শুক্রবার, সেপ্টেম্বর ৮, ২০২৩
হাতিয়ায় ইউএনও পরিচয়ে মুক্তিযোদ্ধাদের সঙ্গে প্রতারণা

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিচয়ে মোবাইলের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ৭২ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রতারণার এ ঘটনা ঘটে। 

শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী।  

জানা যায়, বিভিন্ন নম্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পরিচয় দিয়ে বীর মুক্তিযোদ্ধাদেরকে আড়াই লাখ টাকার অনুদানের চেক দেওয়া হবে বলে জানায় প্রতারক চক্র। অফিস খরচ হিসেবে এক লাখ টাকা বিকাশে পাঠালে পরের দিন ইউএনও অফিস থেকে চেক গ্রহণ করতে পারবেন বলা জানান তারা। হাতিয়া উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার দিদারুল ইসলামকে ইউএনও পরিচয়ে বিষয়টি জানালে তিনি ৭২ হাজার টাকা বিকাশ করেন। একপর্যায়ে আরও পাঠাতে বললে তিনি ইউএনও কে বিষয়টি জানান। পরে বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

হাতিয়া উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার দিদারুল ইসলাম বলেন, ইউএনও পরিচয় দেওয়ায় আমি দ্রুত টাকা পাঠিয়ে দেই। আমি ছাড়াও অনেকেই টাকা পাঠিয়েছেন। যখন বুঝলাম আমি প্রতারণার শিকার হয়েছি, তখনই বিষয়টি ইউএনও মহোদয়কে জানাই। আসলে ততক্ষণে প্রতারক চক্রটি আমার কাছ থেকে ৭২ হাজার টাকা নিয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী বলেন, বহুদিন ধরে প্রতারক চক্র অনুদানের চেক দেওয়া হবে বলে প্রতারণা করে আসছে। আমি বিষয়টা জানতে পেরে তাৎক্ষণিক থানা পুলিশকে অবহিত করি। আমাদেরকে আরও সচেতন হতে হবে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।