ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

মেসিকে ফেরাতে বৈঠকে বার্সেলোনা-লা লিগা


নিউজ ডেস্ক
১৬:০৯ - বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০২৩
মেসিকে ফেরাতে বৈঠকে বার্সেলোনা-লা লিগা

প্রায় দুই যুগের সম্পর্ক ছিন্ন করে ২০২১ সালে বার্সেলোনা থেকে তিক্ত বিদায় নিয়েছিলেন লিওনেল মেসি। অর্থনৈতিক জটিলতায় ছেড়ে দেওয়া সেই ক্লাবটি এই আর্জেন্টাইন মহাতারকাকে ফেরাতে যেন মরিয়া হয়ে উঠেছে। তাদের আশার বেলুনে নতুন করে হাওয়া লেগেছে পিএসজির সঙ্গে মেসির চুক্তি এখনো নবায়ন না হওয়ায়। তবে মেসিকে ফেরানোর বিষয়টি এখন আর গুঞ্জনে সীমাবদ্ধ নেই। ইতোমধ্যে মেসিকে নিয়ে বার্সা একটি পরিকল্পনা লা লিগা কর্তৃপক্ষকে জমা দিয়েছে। যার ওপর বৈঠকে বসেছে উভয় পক্ষ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মাদ্রিদের একটি রেস্তোরাঁয় তারা আলোচনায় বসেছে বলে নিশ্চিত করেছে স্প্যানিশ টিভি এল চিরিঙ্গিতো দে জুগোনেস। সোয়া এক ঘণ্টার সেই বৈঠকে কি আলোচনা হয়েছে এখন সেটাই ফুটবল সংশ্লিষ্টদের আগ্রহের কেন্দ্রবিন্দু।

টিভি চ্যানেলটি বলছে, বৈঠকে বার্সেলোনার হয়ে উপস্থিত ছিলেন স্পোর্টস ডিরেক্টর মাতেউ আলেমানি ও ট্রেজারার ফেরান অলিভে। লা লিগার পক্ষে ছিলেন কর্পোরেট জেনারেল ডিরেক্টর হ্যাভিয়ার গোমেজ ও এক্সেকিউটিভ জেনারেল ডিরেক্টর অস্কার মায়ো। তাদের মধ্যে সেখানে এক ঘণ্টা ১৫ মিনিটেরও বেশি সময় ধরে আলোচনা চলে। এরপর প্রথম গোমেজ ও পরে মায়ো সেই রেস্তোরাঁ ত্যাগ করেন। তবে নিজেদের মধ্যে আরও প্রায় দুই ঘণ্টা আলোচনা করেন বার্সেলোনার আলেমানি ও অলিভে।

কেবল কাতালান ক্লাবটিই নয়, মেসিকে ফেরানোর ব্যাপারের আগ্রহের কমতি নেই লা লিগারও। অর্থনৈতিক অস্থিরতার এই সময়ে বিশ্বজয়ী তারকাকে আনার মাধ্যমে উভয়পক্ষই আর্থিকভাবে লাভবান হতে চায়। মেসিকে ফিরে পেলে খুশি হবেন তা অনেকবারই বলেছেন স্বয়ং লা লিগা সভাপতি তেবাসও। এদিকে, মেসির সঙ্গে দুই বছরের চুক্তি করতে অর্থনৈতিক পরিকল্পনার প্রতিবেদন লা লিগাকে দেয় বার্সা।

সম্প্রতি স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’ বলেছিল, মেসিকে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করে দিয়েছে বার্সা। নিজেদের অনলাইন সংস্করণে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ‘মার্কা’, যার শিরোনাম ‘দৃষ্টিসীমায় লেভার: মেসি বার্সার কাছাকাছি’। যেখানে বার্সার ক্রীড়া পরিকল্পনা বোর্ডের বরাত দিয়ে বলা হয়, আগামী মৌসুম চলতে ২০ কোটি ইউরো (২ হাজার ৩২৫ কোটি ৭০ লাখ টাকার কিছু বেশি) লাগবে। এই অর্থ বিভিন্ন খাত থেকে আয়ের মাধ্যমে ও ব্যয় কমিয়ে জোগাড় করবে বার্সা। ক্লাবটি তাদের অর্থনৈতিক কার্যকারিতা পরিকল্পনা শিগগিরই লা লিগা কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করবে। অঙ্গীকারপত্র প্রদান সাপেক্ষে লিগ কমিটি সবুজ সংকেত দিলে দলবদলের বাজারে যোগ দিতে আর কোনো বাধা থাকবে না। চাইলে মেসিকেও ফেরাতে পারবে বার্সা।

কয়েকদিন আগে পিএসজি থেকে ছুটি পেয়েই বার্সেলোনায় সপরিবারে পাড়ি দিয়েছিলেন মেসি। সেখানে কয়েক দিনের সেই অবস্থানকালে তার সাবেক দুই সতীর্থের সঙ্গেও তিনি বৈঠকে বসেছিলেন। কিছু কিছু সংবাদমাধ্যম জানিয়েছিল মেসি ১৫টি স্যুটকেস নিয়ে কাতালান এলাকাটিতে গিয়েছেন। এছাড়া ক্রীড়া সাংবাদিকদের কয়েকজন দাবি করে বসেন, সন্তানদের বার্সার স্কুলে ভর্তি কার্যক্রমও শুরু করেছেন এলএমটেন।

অন্যদিকে, আগামী ২৪ জুন ৩৬ বয়সী এই আর্জেন্টাইন ফুটবলার ফ্রী এজেন্টে পরিণত হবেন। তার আগে মেসিকে পুনরায় ক্লাবে রাখার বিষয়ে রাজি করাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি এবং স্পোর্টস ডিরেক্টর লুইস ক্যাম্পোস। ইতোমধ্যে মাঠে মেসিকে ঘির তাদেরকে গভীর মনোযোগ দিয়ে কথা বলার একটি ছবি ছড়িয়ে পড়েছে।