ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ইয়াবা উদ্ধারের মামলায় ২ নারীর যাবজ্জীবন


নিউজ ডেস্ক
৯:৪২ - মঙ্গলবার, মার্চ ২৮, ২০২৩
ইয়াবা উদ্ধারের মামলায় ২ নারীর যাবজ্জীবন

রাজধানীর শনির আখড়া এলাকা থেকে ২৫ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তার। তারা দুজনেই শরীয়তপুরের ডামুড্যা থানার চর সিধলকুড়া গ্রামের বাসিন্দা।

রায় ঘোষণার আগে মৌসুমীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবারও কারাগারে পাঠানো হয়। অপর আসামি রাশিদা বেগম উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। 

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। 

২০২১ সালের ১৭ আগস্ট বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী থানার শনির আখড়ার ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তারকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওই দিনই তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন পল্লবী জোনাল টিমের সাব-ইন্সপেক্টর মো. মুরাদুজ্জামান। মামলাটি তদন্ত করে ওই বছরের ১২ অক্টোবর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের আরেক সাব-ইন্সপেক্টর মোহাম্মদ নোমান হোসেন। 

অপর আসামি মামুন আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে তাকে অব্যাহতির সুপারিশ করা হয়। এরপর গত বছরের ১২ অক্টোবর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ১৩ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।