ঢাকা মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

ব্যবহারকারীদের নাম বিক্রি করে বাড়তি আয়ের পরিকল্পনা টুইটারের!


নিউজ ডেস্ক
৬:০২ - শনিবার, জানুয়ারী ১৪, ২০২৩
ব্যবহারকারীদের নাম বিক্রি করে বাড়তি আয়ের পরিকল্পনা টুইটারের!

ইলন মাস্ক মালিকানা গ্রহণ করার পর থেকেই বদলাতে শুরু করে টুইটারের নীতিমালা। মাইক্রো ব্লগিং সাইটটি কর্মী ছাঁটাই, সাবস্ক্রিপশন ফি, স্ট্যাটাসে শব্দের সংখ্যা বাড়ানোসহ নানা ধরনের ফিচার যুক্ত ও কিছু ফিচার বন্ধ করছে। তবে সব কিছুকে ছাপিয়ে গেছে নতুন এক চাঞ্চল্যকর প্রতিবেদনের তথ্য।

প্রতিবেদনটিতে জানা গেছে, বাড়তি আয়ের জন্য টুইটারের নীতিমালায় বড়সড় পরিবর্তন আনছে মাস্ক। এবার থেকে নিলামে তোলা যাবে টুইটার ব্যবহারকারীদের ইউজার নেম বা হ্যান্ডল নেম। এরফলে বেশ কিছু বাড়তি অর্থ আয় হবে। 

বিষয়টি নিয়ে ডিসেম্বর থেকেই রীতিমতো আলোচনা চলছে টুইটারের মধ্যে। তবে এই নতুন নিয়ম কার্যকর হলে তার প্রভাব নেমে আসবে বহু ইউজারের হ্যান্ডেল নেমের উপরেই। যদিও এই বিষয়ে এখনও পরিষ্কার কোনো বার্তা দেয়নি টুইটার।

যদিও শুরু থেকেই ভুয়া টুইটার অ্যাকাউন্ট সরিয়ে ফেলার পক্ষে ছিলেন ইলন মাস্ক। মাঝে প্রায় ১৫০ কোটি টুইটার ইউজার নেম মুছে ফেলার কথা জানিয়েছেন মাস্ক। যার জেরে মুছে যেতে পারে অসংখ্য ইনঅ্যাকটিভ অ্যাকাউন্ট। তবে সেখানেই থামছে না ইলনের সংস্থা। এবার সামনে এসেছে টুইটারে ইউজারদের হ্যান্ডল নেম নিলামে তোলার কথা। 

এদিকে গত বছরের অক্টোবর মাসেই ৪৪ বিলিয়ন ডলার দিয়ে টুইটার কিনেছেন মাস্ক। তারপর থেকেই টালমাটাল অবস্থা লেগেই রয়েছে এই মাইক্রো ব্লগিং সাইটে।