ঢাকা বুধবার, মে ২৯, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

জেসিআই টিওওয়াইপি পুরস্কার পেলেন তাহসিন বাহার সূচনা


নিউজ ডেস্ক
১৮:৩৯ - শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
জেসিআই টিওওয়াইপি পুরস্কার পেলেন তাহসিন বাহার সূচনা

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে থেকে জেসিআই টিওওয়াইপি পুরস্কার নেন প্রথম আলোর ডিজিটাল ব্যবসার প্রধান জাবেদ সুলতান ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার কন্যা জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক,মানবিক নেত্রী ডাক্তার তাহসিন বাহার সূচনা।

নিজ ক্ষেত্রে অবদান ও অর্জনের স্বীকৃতি হিসেবে এ বছরের ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়ং পারসনস (টিওওয়াইপি) অ্যাওয়ার্ড-২০২১’ দিয়েছে আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। শুক্রবার রাতে কক্সবাজারের একটি হোটেলে আয়োজিত দুই দিনব্যাপী জমকালো অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ এবং জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ। চিকিৎসক ও উন্নয়নকর্মী তাহসীন বাহার সুচনা। সংবাদমাধ্যমের ডিজিটাল রূপান্তর ও উদ্ভাবনী উদ্যোগের জন্য এ বছর এই পুরস্কারের অন্যতম বিজয়ী প্রথম আলোর ডিজিটাল ব্যবসার প্রধান জাবেদ সুলতান। ১০ তরুণের অন্যদের মধ্যে আছেন—মুন্নু সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক রশীদ মাইমুনুল ইসলাম, কেএসআরএমের উপব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান, পিএইচপি অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ, তথ্যপ্রযুক্তি উদ্যোগে যাত্রীর সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আজিজ আরমান, এআরকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আসিফ রহমান, শপআপের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান পণ্য কর্মকর্তা আতাউর রহমান চৌধুরী, চিকিৎসক ও উন্নয়নকর্মী তাহসীন বাহার, অভিনেতা মুশফিক ফারহান এবং ইউটিউবার তৌহিদ আফ্রিদি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, ‘তারুণ্যের শক্তি কাজে লাগিয়ে ২০৪১ সালে বাংলাদেশ পরিণত হবে উন্নত দেশে। সে লক্ষ্যে জাতির পিতার স্বপ্নপূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ বলেন, ‘টিওওয়াইপি একটি বৈশ্বিক পুরস্কার। প্রতিবছর পৃথিবীর শতাধিক দেশে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। নানা ক্ষেত্রে অবদানের মধ্য দিয়ে বাংলাদেশের এগিয়ে যাওয়ায় যাঁরা ভূমিকা রাখছেন, এমন তরুণদের এই স্বীকৃতি দিয়ে থাকি। জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশর তরুণদের অন্যতম বৃহত্তম সংস্থা। সংস্থাটি দেশের ২০৪১ সালের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।’জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণদের নিয়ে গঠিত বিশ্বব্যাপী একটি সংগঠন। বর্তমানে ১০৫টির বেশি দেশে এ সংগঠনের প্রায় দুই লাখ সক্রিয় সদস্য রয়েছেন। জেসিআই বাংলাদেশ প্রতিবছর সমাজে তরুণ-তরুণীদের অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নেয়। সমাজ উন্নয়নে ভূমিকা রাখায় প্রতিবছর ১০ তরুণকে এ পুরস্কার দেওয়া হয়।