ঢাকা বুধবার, অক্টোবর ৫, ২০২২

Popular bangla online news portal

বিএনপির বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা


নিউজ ডেস্ক
১৪:০৪ - রবিবার, আগস্ট ২৮, ২০২২
বিএনপির বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা

টাঙ্গাইলের কালিহাতীতে বিএনপির বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা ক‌রে‌ছেন ব‌লে অভিযোগ পাওয়া গে‌ছে। এতে বিএন‌পির ১৫ নেতা-কর্মী আহত হ‌য়ে‌ছেন। রোববার (২৮ আগস্ট) দুপুরে উপজেলার চারান বাজার ও এর আশপা‌শের কয়েকটি স্থানে এ হামলার ঘটনা ঘটে। 

বিএনপি নেতা-কর্মীরা জানান, তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ করার কথা ছিল। কিন্তু উপজেলা আওয়ামী লীগ ওই সমাবেশে বাধা দেয়। পরে নেতা-কর্মীরা উপজেলার চারান এলাকায় গিয়ে সমাবেশ শুরু করেন। সমাবেশের শেষ পর্যায়ে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের বেশ কিছু নেতাকর্মী দেশীয় অস্ত্র নিয়ে সমাবেশে অতর্কিত হামলা চালায়। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। বিএনপির সমাবেশ থেকে নেতা-কর্মীরা চলে যাওয়ার পথে পুনরায় তাদের ওপর হামলা করা হয়। এ সময় বিএনপির প্রায় ১৫ নেতা-কর্মী আহত হন। এছাড়াও ১৭টি মোটরসাইকেল, ৬টি  পিকআপ ও ৪টি বাস ভাঙচুর করে তারা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান শাহিন ও ফরহাদ ইকবাল।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান শাহীন জানান, হামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক মজনু মিয়া, পাইকড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক তাইবুর রহমান তোতা, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক নুরুজ্জামানসহ ১৫ জন নেতা-কর্মী আহত হ‌য়ে‌ছেন। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু জানান, বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নাশকতার উদ্দেশ্যে একত্রিত হলে জনসাধারণ আওয়ামী লীগের সঙ্গে মিশে তাদেরকে প্রতিহত করেছে। তবে হামলা-ভাঙচুরের বিষয়টি তিনি অস্বীকার করেন।

কালিহাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হওয়ায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।