ঢাকা বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Popular bangla online news portal

Janata Bank
Rupalibank

সারা দেশে বৃষ্টির আভাস


নিউজ ডেস্ক
৬:৫২ - শনিবার, আগস্ট ২৭, ২০২২
সারা দেশে বৃষ্টির আভাস

দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমে সারা দেশে বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (২৭ আগস্ট)  এ তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান।

তিনি বলেন, সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণের পূর্বাভাস রয়েছে।

এই আবহাওয়াবিদ বলেন, আগামী ৭২ ঘণ্টায় অর্থাৎ তিন দিনে দেশে বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকবে। আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল (শুক্রবার) সন্ধ্যা থেকে আজ সকাল পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ১৮ মিলিমিটার এবং সর্বোচ্চ তাপমাত্রা তাড়াশ ও সৈয়দপুরে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সিনপটিক অবস্থা তুলে ধরে হাফিজুর রহমান বলেন, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল থেকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।