ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

Popular bangla online news portal

বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৩ মামলা


নিউজ ডেস্ক
৬:৫০ - শনিবার, আগস্ট ২৭, ২০২২
বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৩ মামলা

চট্টগ্রামের বাঁশখালী থানার কালীপুর এলাকায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীসহ ৬৬ জনের নাম উল্লেখ করে তিনটি মামলা করেছে পুলিশ। এসব মামলায় ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। শুক্রবার (২৬ আগস্ট) রাতে পুলিশ বাদী হয়ে বাঁশখালী থানায় মামলা তিনটি দায়ের করে।

শনিবার (২৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন। তিনি বলেন, পুলিশের ওপর আঘাত, সরকারি কাজে বাধা, যান চলাচলে বাধা, ককটেল বিস্ফোরণের ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। তিনটি মামলায় ৬৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৪০০ জনকে।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে বাঁশখালীর কালীপুর এলাকায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। এতে ১৫ পুলিশসহ অন্তত ৪৫ জন আহত হয়।  চট্টগ্রামের বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) এস এম আরিফুর রহমান ঢাকা পোস্টকে বলেছিলেন, বিএনপি নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে রাস্তায় উঠে গাড়ি ভাঙচুর করতে চেয়েছিল। তখন তাদের বলি রাস্তায় ওঠা যাবে না। এরপরই বিএনপি নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করে।

তিনি বলেন, তাদের হামলায় আমি, বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন, এসআইসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

বিএনপির চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আহ্বায়ক আবু সুফিয়ান বলেছিলেন, কোনো কারণ ছাড়াই পুলিশ বিএনপির মিছিলে লাঠিচার্জ ও গুলি করে। এতে বিএনপির ৩০ জনের বেশি নেতাকর্মী আহত হয়।