ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

Popular bangla online news portal

কোহলির ভবিষ্যৎ তার নিজের হাতে ঃ আফ্রিদি


নিউজ ডেস্ক
৪:০৩ - সোমবার, আগস্ট ২২, ২০২২
কোহলির ভবিষ্যৎ তার নিজের হাতে ঃ আফ্রিদি

ক্যারিয়ারে এতটা বাজে সময় কখনো আসেনি বিরাট কোহলির। দীর্ঘদিন ধরে অফ ফর্মের সঙ্গে যুঝছেন। ফর্ম বিড়ম্বনায় মানসিকভাবেও ভেঙে পড়েছেন, বিষণ্ণতা তাকে জেঁকে  ধরেছে। জাতীয় দল বা ঘরোয়া কোথাও তার ব্যাট কথা বলছে না। শচীন-পরবর্তী যুগে ভারতের সবচেয়ে প্রতিভাবান ব্যাটসম্যানের ভবিষ্যৎ নিয়ে এখন অনেকেই সন্দিহান। তবে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি বিশ্বাস করেন, কোহলির ভবিষ্যৎ তার নিজের হাতেই রয়েছে।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভক্তদের সঙ্গে এক প্রশ্নোত্তর সেশনে কোহলির ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করেন আফ্রিদি। সোহম নামের এক টুইটার ব্যবহারকারী সরাসরি আফ্রিদিকে কোহলির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করেন। জবাবে আফ্রিদি বলেন, ‘এটা তার নিজের হাতেই রয়েছে।’

কোহলির অফ ফর্ম নিয়ে হুজাইফা বাট নামের অপর এক টুইটার ব্যবহারকারীর প্রশ্নের জবাবে আফ্রিদি বলেন, ‘কঠিন সময়েই বড় খেলোয়াড়দের চেনা যায়।’ প্রায় ১০০০ দিনেরও বেশি সময় ধরে কোহলির শতকের দেখা না পাওয়া প্রসঙ্গে আফ্রিদির মতামত জানতে এই উত্তর করেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

এদিকে ভারতের ইংল্যান্ড সফরের পর ছুটিতে যান কোহলি। নিরবচ্ছিন্ন অবসরের জন্য ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। সম্প্রতি মুম্বাইয়ের রাস্তায় স্ত্রী আনুশকা শর্মাকে নিয়ে স্কুটারে চেপে ঘুরে বেড়াতে দেখা গেছে তাকে।

আসন্ন এশিয়া কাপ দিয়ে আবারও মাঠে ফিরতে যাচ্ছেন কোহলি। আগামী ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের এশিয়া কাপ মিশন। সেই ম্যাচ দিয়েই মাঠে ফেরার কথা রয়েছে কোহলির। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ সেঞ্চুরির মালিক কোহলি সর্বশেষ এই মাইলফলক ছুঁয়েছিলেন ২০১৯ সালের নভেম্বরে। কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশের বিপক্ষে ১৩৬ রানই ক্রিকেটে এখন পর্যন্ত তার স্কোর।