• ঢাকা
  • শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ১৩ জানুয়ারি, ২০২২

খাটের নিচে মিলল চুরি হওয়া ব্যাটারি

অনলাইন ডেস্ক
ময়মনসিংহে একটি বিদেশি বিনিয়োগকারী প্রতিষ্ঠানের চুরি হওয়া ১৬৬টি ড্রাইসেল ব্যাটারি উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

বুধবার (১২ জানুয়ারি) মধ্যরাতে পাবনা জেলায় অভিযান চালিয়ে অভিযুক্তের একটি খাটের নিচ থেকে এসব ব্যাটারি উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলো- পাবনার আটঘরিয়া উপজেলার মনিরুল ইসলাম (২৮) এবং সদর উপজেলা কোশাখালি এলাকার বাবু বিশ্বাস (৩০)। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জেলার ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকায় চিনের বিনিয়োগকারী প্রতিষ্ঠান ওয়ান শিয়াং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড ইজিবাইকের ব্যাটারি উৎপাদন করে। আরএফএল কোম্পানির জন্য ৩০০ ড্রাইসেল ব্যাটারি ভালুকা থেকে গত ১৩ ডিসেম্বর নরসিংদীর উদ্দেশ্যে পাঠানো হয়। কিন্তু মেসার্স রাবেয়া ট্রান্সপোর্টের ট্রাকচালক আব্দুল আউয়াল ব্যাটারিগুলো নিয়ে পালায়। এ ঘটনায় ২১ ডিসেম্বর ভালুকা থানায় একটি মামলার পর গোয়েন্দা পুলিশ (ডিবি) ঘটনাটি তদন্ত শুরু করে।

ডিবির ওসি আরও বলেন, বুধবার রাতে পাবনা সদর উপজেলার জালালপুর এলাকা থেকে আটক করা হয় মো. মনিরুল ইসলাম ও মো. বাবু বিশ্বাসকে। পরে মধ্যরাতে গোয়েন্দা পুলিশের দলটি বাবুর ঘরের খাটের নিচ থেকে উদ্ধার করে ১৬৬টি ব্যাটারি।

পুলিশের কাছে মনিরুল ও বাবু বিশ্বাস জানায়, ট্রাকচালক আউয়ালের কাছ থেকে তারা ব্যাটারিগুলো পেয়ে বিভিন্ন জায়গায় কিছু ব্যাটারি বিক্রি করে। সেগুলো উদ্ধার এবং জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান ডিবির ওসি সফিকুল ইসলাম।

আরও পড়ুন