• ঢাকা
  • শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ জানুয়ারি, ২০২২

মিরপুরে আকস্মিক পরিদর্শনে মেয়র আতিক

অনলাইন ডেস্ক

গতকালের পর আজও (৬ জানুয়ারি) কাউকে না জানিয়ে হঠাৎ মিরপুর এলাকায় উপস্থিত হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। প্রথমে তিনি বোটানিক্যাল গার্ডেন এলাকা পরিদর্শনে করেন। এ সময় সাত দিনের মধ্যে গার্ডেনের পুকুরের কচুরিপানা পরিষ্কারের নির্দেশ দেন।

মূলত বর্জ্য ব্যবস্থাপনা, মশক নিধন কার্যক্রমসহ নাগরিক সমস্যা সমাধানের কার্যক্রমগুলো কেমন চলছে তা দেখতেই প্রতিদিন এমন আকস্মিক পরিদর্শনে বের হচ্ছেন মেয়র।

পরিদর্শনে এসে গার্ডেন এলাকার পুকুরের ব্যাপক কচুরিপানা রয়েছে এবং তাতে বিপুল সংখ্যক মশা বিচরণ করছে এমন অভিযোগ শুনে ক্ষোভ প্রকাশ করেন মেয়র। পরে ঘটনাস্থল থেকে তিনি গার্ডেনের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে ফোন করেন এবং আগামী ৭ দিনের মধ্যে পুকুর পরিষ্কারের নির্দেশ দেন। পুকুর পরিষ্কার করা না হলে জরিমানার হুঁশিয়ারিও দেন মেয়র।

এ সময় আতিক বলেন, আমি কোনো এলাকায় কাউকে জানিয়ে যাবো না। এভাবে ঝটিকা সফর করবো। জানিয়ে গেলে সবাই সতর্ক হয়ে যায়। আমি সাত দিন পরে আবারও এই এলাকায় আসবো। যদি এখানে কচুরিপানা দেখতে পাই তাহলে ব্যবস্থা নেবো।

পরে মিরপুরের রাইনখোলা বাজারে ফুটপাত দখল করে রাখা দোকানগুলোর বর্ধিত অংশ উচ্ছেদ করার নির্দেশনা প্রদান করেন ডিএনসিসি মেয়র। বর্তমানে সিটি করপোরেশনের বিশেষ গাড়ি এসে এসব দোকানে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে।

ঝটিকা সফরে আতিক ফুটপাত ধরে হাটতে থাকেন এবং আশপাশের মানুষের বিভিন্ন নাগরিক সমস্যা সম্পর্কে জানতে থাকেন। সমস্যা সমাধানে তিনি অভিযান পরিচালনার জন্য সংশ্লিষ্টদের তাৎক্ষণিক নির্দেশ দেন।

আরও পড়ুন