• ঢাকা
  • শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৯ ডিসেম্বর, ২০২১

কোহলি খুব ঝগড়াটে: সৌরভ

অনলাইন ডেস্ক

অধিনায়ক হিসেবে আক্রমণাত্মক মনোভাবের বেশ সুনাম আছে বিরাট কোহলির। তবে সে আক্রমণাত্মক মনোভাবটা কি মাঠের বাইরেও বেরিয়ে আসে? উত্তরটা এতদিন ‘না’ই ধরে নিতেন ক্রিকেটবোদ্ধারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে, বিভিন্ন সাক্ষাৎকারে কোহলির বিনয়ের চূড়ান্ত রূপটারই দেখা মিলত।

তবে সম্প্রতি এক প্রশ্নের জবাবে এমন কিছু বলে বসেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী, তাতে মনে হচ্ছে উল্টোটাই। তিনি জানিয়েছেন, কোহলি খুব ঝগড়াটে।

সম্প্রতি গুরুগ্রামে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন সৌরভ। সেখানেই তাকে ঘিরে ধরেছিলেন সাংবাদিকরা। সেখানে তার দিকে ধেয়ে আসে একের পর এক প্রশ্ন। তারই একটা ছিল খেলোয়াড়দের মনোভাব নিয়ে। তার জবাবেই অধিনায়ক কোহলিকে নিয়ে কথা বলেন।

তাকে জিজ্ঞেস করা হয়, কোন ক্রিকেটারের মনোভাব সব চেয়ে ভালো? উত্তরে সৌরভ বলেন, ‘কোহলীর ‘অ্যাটিটিউড’ আমার ভাল লাগে, তবে ও অনেক বেশি ঝগড়া করে।’

ভারতীয় ক্রিকেট তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটপাড়াতেও এই মুহূর্তে বোর্ড বনাম কোহলি বিতর্ক আছে আলোচনার শীর্ষে। কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত জানান। তখন ভারত অধিনায়ক কোহলি বলেছিলেন এ ব্যাপারে বোর্ড কোনও আপত্তি জানায়নি। কিন্তু সৌরভ পরে জানিয়েছিলেন তিনি নিজে কোহলিকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়ার জন্য বলেছিলেন!

এর কিছু পর ওয়ানডের অধিনায়কত্বও কেড়ে নেওয়া হয় কোহলির, তবে টেস্ট অধিনায়কত্ব থাকে বহাল তবিয়তেই। এরপর এক সংবাদ সম্মেলনে ভারতীয় এই ব্যাটার বলেন, ‘টেস্ট দল নির্বাচনের ৯০ মিনিট আগে আমাকে ফোন করেন নির্বাচকরা। পাঁচ নির্বাচক আমাকে জানান আমি আর এক দিনের দলের অধিনায়ক থাকছি না। উত্তরে আমি বলি, ঠিক আছে।’

দুই পক্ষের এমন মন্তব্যের ফলে দূরত্বের আভাসই মিলছিল। তারই মধ্যে এল সৌরভের এই মন্তব্য।

আরও পড়ুন