• ঢাকা
  • শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৮ ডিসেম্বর, ২০২১

বাবার দ্বিতীয় বিয়েতে মা খুব কষ্ট পেয়েছিলেন: সালমান খান

অনলাইন ডেস্ক

বলিউড সুপারস্টার সালমান খান অন্যান্য তারকাদের মতোই নিজের ব্যক্তিগত জীবনকে লাইমলাইটের বাইরে রাখতে পছন্দ করেন। বেশিরভাগ অনুষ্ঠানে অভিনেতাকে নিজের কাজ সম্পর্কে বলতে দেখা যায়। পরিবার সম্পর্কে খুব কমই কথাই বলেন তিনি। মা সালমা খানকে অত্যন্ত ভালোবাসেন সালমান। এমনকি নিজের মাকে সাপোর্ট সিস্টেম বলে থাকেন তিনি।

ফিল্মফেয়ারকে দেওয়া পুরনো এক সাক্ষাৎকারে সালমান বলেছিলেন, তারা বাবা সেলিম খান যখন দ্বিতীয়বার বিয়ে করেছিলেন তখন তার মা সালমা খান খুব কষ্ট পেয়েছিলেন। অভিনেতা বাবার এই সিদ্ধান্তকে মেনে নিতে পারেননি।

১৯৮১ সালে প্রবীন অভিনেত্রী হেলেনকে বিয়ে করেন সেলিম খান। কোনও বিতর্ক বা চর্চা ছাড়াই স্বামীর দ্বিতীয় বিয়ে মেনে নিয়েছিলেন সালমানের মা সালমা খান। বাবার দ্বিতীয় বিয়ে সম্পর্কে বলতে গিয়ে সালমান জানিয়েছিলেন, বাবা সেলিমের জন্য তার মায়ের অপেক্ষা করার সিদ্ধান্তকে তিনি ঘৃণা করতেন। মাকে অসুখী দেখে মোটেই খুশি ছিলেন না এই তারকা। যদিও সেলিম নাকি অভিনেতাকে ব্যাখ্যা করেছিলেন তিনি সর্বদা সালমার পাশে থাকবেন এবং তাকে ভালোবাসবেন।

সালমান বলেছিলেন, ‘তাকে অসুখী দেখাটা আমার সহ্য হচ্ছিল না। বাবার দ্বিতীয়বার বিয়ে করার সিদ্ধান্তে তিনি অনেক কষ্ট পেয়েছিলেন। আমি এটা ঘৃণা করতাম, যখন সে তার বাড়িতে ফেরার জন্য অপেক্ষা করত। তারপর ধীরে ধীরে মা মেনে নিতে শুরু করলেন। বাবা আমাদের ব্যাখ্যা করেছিলেন, তিনি এখনও মাকে ভালোবাসেন এবং তিনি সবসময় পাশে থাকবেন। আমার বয়স তখন প্রায় ১০ এবং হেলেন আন্টিকে সত্যিই মেনে নিতে আমাদের বেশ কিছুটা সময় লেগেছিল। আজ সে আমাদের পরিবারের একটি অংশ’।

সেই সাক্ষাৎকারেই সালমান ফাস করেছিলেন, তিনি ‘মায়ের ছেলে’। তার জীবনে মা-ই সবথেকে সেরা জিনিস। প্রযোজক সেলিম খান এবং সালমা খানের ঘরে রয়েছে চার সন্তান।

আরও পড়ুন