• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২১ নভেম্বর, ২০২১

ঋণের টাকায় কেনা অটোভ্যান হারিয়ে নিঃস্ব বৃদ্ধ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

তোতা শেখ (৫৯)। সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নের চরটেংরাইল গ্রামের মৃত জব্বার আলীর ছেলে। শুক্রবার (১৯ নভেম্বর) তার আয়ের একমাত্র সম্বল অটোভ্যান চুরি হয়ে যায়। অটোভ্যান হারিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।

এ ঘটনা নিয়ে সমাজকর্মী মামুন বিশ্বাস ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লেখেন, শূন্য পকেট আর খালি পেটে ২২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তোতা শেখ এসেছিলেন আমার কাছে। হাত ধরে কান্নায় ভেঙে পড়ে বলেছেন, বাবা একটু দেখবেন। আমি শুধু বললাম কাকা আল্লাহ ভরসা আমি সর্বোচ্চ চেষ্টা করবো। তোতা কাকাকে পাশে বসিয়ে কিছু খাওয়ালাম ও সামান্য কিছু টাকা দিলাম চাল কিনে বাড়িতে গিয়ে চাচিকে নিয়ে খাওয়ার জন্য।

মামুন বিশ্বাস বলেন, ঋণের ৪০ হাজার টাকা ও নিজের জমানো কিছু টাকা দিয়ে অটোভ্যানটি কিনেছিলেন তোতা শেখ। এই ভ্যান চালিয়েই সংসার চালানোর পাশাপাশি ঋণের টাকা শোধ করতেন তিনি। ভ্যান হারিয়ে এখন নিঃস্ব তিনি। সংসার চালাবেন কীভাবে আর ঋণের টাকা দেবেন কীভাবে?

তিনি আরও বলেন, তোতা শেখের নিজের বলতে কিছুই নেই। দুই ছেলে থাকলেও তাদের সংসার আলাদা। ৫০-৫৫ হাজার টাকা হলে একটি অটোভ্যানের ব্যবস্থা করা যাবে। এজন্য সমাজের বিত্তবানদের আহ্বান জানিয়েছেন তিনি। তোতা মিয়াকে 01777-283829 বিকাশ (পার্সোনাল) ও নগদ 01777-283829 নম্বরে সাহায্য পাঠাতে পারেন।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন