• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২১

ব্রাজিলের বিপক্ষে খেলাটা সবসময়ই কঠিন: মেসি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

সুপারক্লাসিকোটা ঠিক জমল না। ব্রাজিল আর আর্জেন্টিনা, দুই দলই চেষ্টা করে গেছে গোল পেতে। কিন্তু দিনশেষে সব চেষ্টাই শেষ হয়েছে বিফলভাবে। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে কাজটা যে সহজ নয়, তা ভালোভাবেই জানা আছে লিওনেল মেসির। ম্যাচ শেষে তার প্রতিক্রিয়াতেও ঝরে পড়ল সে কথাই।

চোট কাটিয়ে এদিনই প্রথম শুরুর একাদশে জায়গা করে নিয়েছিলেন মেসি। আগের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে বদলি হিসেবে নেমে ১৫ মিনিট খেলে গোল পাননি, আজ ৯০ মিনিট খেলেও করতে পারেননি গোল।

কাজটা কঠিন, তাই বললেন মেসি। ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক আর্জেন্টাইন সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা আগেও জানতাম যে, ব্রাজিলের বিপক্ষে খেলাটা সবসময়ই কঠিন। আমরা জানতাম, আমাদের বড় প্রতিদ্বন্দ্বিতারই মুখোমুখি হতে যাচ্ছি। তাদের বিপক্ষে খেলাটা সত্যিই অনেক কঠিন।’

ব্রাজিলের বিপক্ষে জয় তুলে নেওয়া যায়নি বটে, তবে হারেওনি আর্জেন্টিনা। অধিনায়ক মেসি বড় করে দেখলেন পরের বিষয়টাই। এই ম্যাচের ড্র যে আর্জেন্টিনার অপরাজিত যাত্রাটাকে উন্নীত করেছে ২৭ ম্যাচে। তিনি বলেন, ‘ভালো বিষয়টা হচ্ছে ভালো খেলাটা চালিয়ে যাওয়া। আমরা আজ হারিনি, আর উন্নতির রেখাটাও ধরে রেখেছি। আশা করছি, পরের ম্যাচেই আমরা বিশ্বকাপ নিশ্চিত করব, তবে আমরা এখনই অনেক কাছাকাছি আছি।’ মেসি যখন এ কথা বলছেন, তখনো চিলি হারেনি ইকুয়েডরের কাছে। চিলির হারের ফলেই বিশ্বকাপ নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনার।

মেসি চোট নিয়েই আর্জেন্টিনার হয়ে খেলছেন, এমন একটা গুঞ্জন ছিল ইউরোপীয় সংবাদ মাধ্যমে। সেসবকে উড়িয়েই দিলেন তিনি। বললেন, ‘আমি ভালোই আছি, নাহলে আমি খেলতাম না। অনেক অপেক্ষা করতে হয়েছে আমাকে। আজকের ম্যাচের মতো এমন গতির একটা ম্যাচে খেলাটা সহজ নয়। তবে আমি ভালো আছি, আর আমি জানি যে, ধীরে ধীরে আমি গতিটা ধরতে পারব। আমি আশা করছি চলতি বছরটা ভালোভাবেই শেষ করতে পারব।’

[sharethis-inline-buttons]

আরও পড়ুন