• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৫ নভেম্বর, ২০২১

আফগানিস্তানে ফের বিস্ফোরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

আফগানিস্তানের রাজধানী কাবুলে ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার (১৫ নভেম্বর) ইমপ্রোভাইজড বোমার সাহায্যে কাবুলের পশ্চিমাংশে এই বিস্ফোরণ ঘটানো হয়। এতে হতাহতের ঘটনা ঘটেছে। তবে হতাহত মানুষের সংখ্যা ঠিক কত, তা এখনও জানা যায়নি।

কাবুলের বাসিন্দাদের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

আহমদ মুর্তাজা নামে কাবুলের কোট সাঙ্গি এলাকার একজন দোকানি রয়টার্সকে জানান, ‘দোকানে একজন কাস্টমারের সঙ্গে পণ্য কেনা-বেচা নিয়ে আমি ব্যস্ত ছিলাম। সেসময় একটি বোমা বিস্ফোরণে আমার দোকানটি কেঁপে ওঠে।’

তিনি আরও জানান, ‘বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে হামলায় ক্ষতিগস্ত মানুষকে আমি সরিয়ে নিতে দেখেছি। কিন্তু আমি জানি না যে, সেসব মানুষ কী আহত নাকি নিহত হয়েছে।’

এদিকে আফগানিস্তানের টেলিভিশন চ্যানেল টোলো নিউজ’কে দেশটির অজ্ঞাত এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, সোমবার কাবুলের পশ্চিম অংশে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তবে সেখানে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এর আগে গত শনিবার কাবুলের শিয়া অধ্যুষিত এক এলাকায় মিনিবাসের সাথে রাখা চৌম্বক বোমার বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হন। পরে এই হামলাদার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

কাবুলের পশ্চিমাঞ্চলীয় দাশত-ই বারচি এলাকায় শিয়া জনগোষ্ঠী হাজারাদের ব্যাপক বসতি রয়েছে। সংখ্যালঘু এই গোষ্ঠীর সদস্যরা দেশটিতে বারবার আইএস জঙ্গিদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন