• ঢাকা
  • শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৭ নভেম্বর, ২০২১

আগের চেয়ে ভালো আছেন রওশন এরশাদ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ আগের চেয়ে ভালো আছেন। শনিবার রাত থেকে তিনি কথাও বলছেন।

রোববার (৭ নভেম্বর) দুপুর পৌনে ২টার দিকে তার সন্তান রাহগির আলমাহি সাদ এরশাদের বরাত দিয়ে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন রওশন এরশাদের একান্ত সহকারী মামুন হাসান।

মামুন হাসান বলেন, আধা ঘণ্টা আগে সাদ এরশাদ জানিয়েছেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। গতকাল (শনিবার) রাত থেকে তিনি কথা বলছেন। আল্লাহর অশেষ রহমতে তিনি ভালো আছে।’

মামুন হাসান জানান, সাদ এরশাদ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। এছাড়া রওশন এরশাদের চিকিৎসা চলমান রয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (৫ নভেম্বর) বিকেল ৫টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে নেওয়া হয় রওশন এরশাদকে।

জাপা সূত্রে জানা যায়, গত ১৪ আগস্ট রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয়। পরে তার অক্সিজেন লেভেল কমতে শুরু করলে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তখন বেশ কিছুদিন তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। হাসপাতালে থাকাকালেই গত ২০ অক্টোবর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন এই রাজনীতিবিদ।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য। তিনি সংসদে গত দুই মেয়াদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করছেন। এরশাদের মৃত্যুর পর ছেলে রাহগির আল মাহি সাদ রংপুর-৩ আসন থেকে উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

এর আগে ২৩ মে টানা ২৪ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন রওশন এরশাদ। দ্বিতীয় দফায় গত ১৪ আগস্ট থেকে টানা ৭০ দিনের মতো হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন